৩ দিনের মাথায় ভাসের পদত্যাগ, ক্ষিপ্ত লঙ্কান বোর্ড

৩ দিনের মাথায় ভাসের পদত্যাগ, ক্ষিপ্ত লঙ্কান বোর্ড

লঙ্কান জাতীয় দলের ফাস্ট বোলিং কোচ পদ থেকে সম্প্রতি ইস্তফা দিয়েছেন ডেভিড সেকার। তার চেয়ারেই বসেছিলেন লঙ্কান কিংবদন্তি চামিন্দা ভাস। তবে ৩ দিনের মাথায় পদত্যাগ করেছেন তিনি।

শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি) এক সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে এই তথ্য নিশ্চিত করেছে। সেখানে জানানো হয়েছে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সফরে চামিন্দা ভাসকে যে ফাস্ট বোলিং কোচের পদে বসানো হয়েছিল সেখানে বসবেন না ভাস।

চামিন্দা ভাস জানিয়ে দিয়েছেন তিনি ওয়েস্ট ইন্ডিজ সফরে সাপোর্ট স্টাফের অংশ হয়ে যেতে পারবেন না। দলের ওয়েস্ট ইন্ডিজ সফরে যাবার কয়েক ঘন্টা আগে এই সিদ্ধান্তের কথা জানান ভাস।

ভাসের এমন হুট করে দায়িত্ব থেকে সরে দাঁড়ানোতে ক্ষিপ্ত লঙ্কান বোর্ড। তারা জানায় আর্থিক কারণেই ভাস এমন করেন। যাতে ক্ষিপ্ত লঙ্কান বোর্ড দুঃখ পেয়েছে। তারা ভাসের এই সিদ্ধান্তকে দায়িত্বজ্ঞানহীন সিদ্ধান্ত বলে আখ্যা দিয়েছে।

৪৭ বছর বয়সী চামিন্দা ভাস ১৯৯৪ সাল থেকে ২০০৮ সাল পর্যন্ত শ্রীলঙ্কার হয়ে আন্তর্জাতিক ক্রিকেট খেলেছেন। বাঁহাতি এই পেসার লঙ্কানদের হয়ে ১১১ টেস্ট, ৩২২ ওয়ানডে ও ৬ টি টি-টোয়েন্টি খেলেছেন। উইকেট নিয়েছেন যথাক্রমে ৩৫৫, ৪০০ ও ৬ টি।

খেলোয়াড়ি জীবনে লঙ্কানদের অনেক জয় এনে দেওয়া ভাস ডলার বাড়িয়ে দেবার আবদার করেছিলেন। সেটাতে সন্তোষজনক সাড়া না পেয়ে দলকে বিপদে ফেলে শেষ সময়ে এসে ইস্তফা দেন তিনি।

৯৭ ডেস্ক

Read Previous

বিসিবি সভাপতির শরণাপন্ন মুস্তাফিজ

Read Next

ক্রিকেটারদের সাহস দিতে বিসিবি সভাপতির বিশেষ সভা

Total
10
Share