সংবাদমাধ্যমকে এড়াতে হঠাৎ উধাও তামিম!

দলের সাথে সাথে বিশ্বকাপ থেকে ব্যাট হাতে ব্যর্থ তামিম ইকবাল খানও। দেশসেরা এই ওপেনার শারীরীক ও মানসিক অবসাদ কাটাতে আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্ট ও চলতি ত্রিদেশীয় সিরিজ থেকে নিয়েছেন বিশ্রাম। তবে নভেম্বরে ভারত সফরে যোগ দিবেন দলের সাথে জানিয়েছেন আগেই, আজ (২২ সেপ্টেম্বর) বিশ্রাম শেষে প্রথমবার ফিরলেন অনুশীলনে তবে সাংবাদিক দেখেই শক্তভাবেই জানিয়ে দিলেন কোন ছবি কিংবা ভিডিও নয়।

তামিম ইকবাল
ফাইল ছবি

বেলা ১২ টা থেকে শুরু করে মিরপুরের একাডেমি মাঠে প্রায় ঘন্টাখানেক ব্যাটিং অনুশীলনে সংবাদ কর্মীদের এড়িয়ে গেলেন স্পষ্ট। অনুশীলন শেষে এক দৌড়ে আড়াল হয়ে গেলেন উপস্থিত সাংবাদিকদের চোখের সামনে থেকে। অথচ এমন দিনে তামিমের মুখ থেকে দু চারটা বাক্য শোনার কথাই ছিল সংবাদ মাধ্যমের।

অতীতে এমন কিছু না হলেও এই প্রথম তামিম ইকবাল সরাসরি এড়িয়ে গেলেন সাংবাদিকদের। ইতিবাচকভাবে দেখলে হয়তো টানা ব্যর্থ তামিম নিজেকে আবার চেনা রুপে আবির্ভাবের পরই সংবাদ মাধ্যমের সাথে কথা বলবেন বলে করেছেন পণ করা যায় ধারনা। কিন্তু ভাবনার জগতে উঁকি দেয় অন্য কিছুও।

কেবল বিশ্বকাপ নয় চলতি বছর সব ফরম্যাটেই নিস্প্রভ তামিমকে নিয়ে সাম্প্রতিক সময়ে গণমাধ্যমে কম সমালোচনা হয়নি। আর সেটা বাস্তবতা তুলে ধরতে গিয়েই করতে হয়েছে সংবাদকর্মীদের। তবে কি এটাই অভিমানে ডুবিয়ে দিয়েছে তামিমকে? অভিমানে চেনা মুখদের সাথেও আলাপে অনাগ্রহ! ভেতরের খবর বলছে দুদিন আগে থেকেই মিরপুর জিমনেশিয়ামে আসছেন তামিম। নভেম্বরে ভারত সফরে যাওয়ার আগে আগামী মাস থেকে শুরু হতে যাওয়া জাতীয় ক্রিকেট লিগেও দেখা যাবে তামিমকে।

উল্লেখ্য গত ২০১৫ বিশ্বকাপের পর নিজেকে আমূলে বদলে ফেলা তামিম ছিলেন ব্যাট হাতে দারুণ ছন্দে। অথচ চলতি বছর শেষ ইংল্যান্ড ও ওয়েলস বিশ্বকাপকে সামনে রেখে শুরু থেকেই ব্যর্থ তামিম। বিশ্বকাপে নিজের নামের প্রতি সুবিচার করতে না পারা তামিম শ্রীলঙ্কা সফর থেকেও ফিরেছেন খালি হাতে। ব্যাট হাতে ব্যর্থতার সাথে লঙ্কা সফরে ভারপ্রাপ্ত অধিনায়ক হিসেবেও পুর্ণ করেছিলেন ব্যর্থতার ষোলকলা। লঙ্কা সফর থেকে এসেই ছুটি নেন তামিম।

৯৭ ডেস্ক

Read Previous

বিশ্বাসে মিলায় বস্তু- প্রমান করলেন ভ্যান ডার ডুসেন

Read Next

‘ওভাই’ সিরিজের ফাইনালের টিকেট পাবেন যেভাবে

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।