বড় রান পেলেন না ওয়ার্নার, স্মিথ

বিশ্বকাপের প্রস্তুতি হিসাবে ব্রিসবেনে মাঠে নেমেছে অস্ট্রেলিয়া একাদশ ও নিউজিল্যান্ড একাদশ। যেই ম্যাচে অজিদের ট্রেডমার্ক হলুদ জার্সি পরে মাঠে নেমেছেন নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরা ডেভিড ওয়ার্নার ও স্টিভ স্মিথ।

ব্রিসবেনের অ্যালান বোর্ডার ফিল্ডে টসে জিতে আগে বোলিং করার সিদ্ধান্ত নেন অ্যারন ফিঞ্চ। প্যাট কামিন্স প্রথম ওভারেই নেন দুই উইকেট (জর্জ ওয়াকার ও হেনরি নিকোলস)।

তৃতীয় উইকেট জুটিতে শুরুর ধাক্কা সামলে নেন টম ব্লান্ডেল ও উইল ইয়াং। এই জুটি থেকে আসে ১৩৭ রান। ৬৯ বলে ৬০ রান করে কোল্টার-নিলের বলে ফিঞ্চকে ক্যাচ দিয়ে ফেরেন ইয়াং। দলের স্কোরবোর্ডে আর ১০ রান যোগ হবার পর ফেরেন ১০২ বলে ৭৭ রান করা টম ব্লান্ডেল।

এরপর টম লাথাম (১৩), জিমি নিশাম (১৫), টড অ্যাস্টল (১৫) রা আশা জাগিয়েও ব্যর্থ হলে ৪৬ ওভার ১ বলে ২১৫ রানেই শেষ হয় নিউজিল্যান্ড একাদশের ইনিংস। কামিন্স, বেহ্রেন্ড্রফ ও জাম্পা ৩ টি করে উইকেট নেন, বাকি উইকেটটি নেন অ্যাডাম জাম্পা।

২১৭ রানের লক্ষ্যে খেলতে নেমে শুরুতেই উইকেট হারায় অজিরা। ম্যাট হেনরির করা প্রথম ওভারেই ৪ রান করে বোল্ড হন উসমান খাজা। তিনে ব্যাট করতে নামেন ডেভিড ওয়ার্নার। এদিন অল্পের জন্য ফিফটি মিস করেছেন ওয়ার্নার। টড অ্যাস্টলের বলে মিশেলকে ক্যাচ দিয়ে ফেরেন ব্যক্তিগত ৩৯ রানের মাথায়।

ওয়ার্নার আউট হবার পর চার নম্বরে ব্যাটিং করতে নামেন স্মিথ

ওয়ার্নার ফিফটি মিস করলেও ফিফটি পূর্ণ করে আউট হন অ্যারন ফিঞ্চ। নিশামের বলে লাথামকে ক্যাচ দিয়ে ৬ চারে ৫২ রান করে আউট হন ফিঞ্চ। কিছু পরে ম্যাট হেনরির বলে উইকেটের পেছনে থাকা টম লাথামকে ক্যাচ দিয়ে ফেরেন ২২ রান করা স্টিভ স্মিথও।

৩০ ওভার শেষে অজিদের সংগ্রহ ৪ উইকেটে ১৪৮ রান।

অস্ট্রেলিয়া একাদশঃ

অ্যারন ফিঞ্চ, উসমান খাজা, ডেভিড ওয়ার্নার, স্টিভ স্মিথ, শন মার্শ, মার্কাস স্টয়নিস, অ্যালেক্স ক্যারি, নাথান কোল্টার নিল, প্যাট কামিন্স, জেসন বেহ্রেন্ড্রফ ও অ্যাডাম জাম্পা।

নিউজিল্যান্ড একাদশঃ

জর্জ ওয়ার্কার, হেনরি নিকোলস, উইল ইয়াং, টম ব্লান্ডেল, টম লাথাম, জিমি নিশাম, ড্যরেল মিশেল, টড অ্যাস্টল, ডগ ব্রেসওয়েল, ম্যাট হেনরি ও হামিশ বেনেট।

শিহাব আহসান খান

Read Previous

ভারতীয়দের চাওয়া ম্যাচ বয়কট, ৪৮ ঘণ্টায় শেষ টিকেট!

Read Next

সাইফ-আফিফদের সাথে আফ্রিদি-নাইমদের নিয়ে এইচপি দল

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Total
0
Share