‘১০০ বার বাংলাদেশকে সহযোগিতা করব’

সৌরভ গাঙ্গুলি বিসিসিআই

ভারতীয় ক্রিকেট বোর্ডের নতুন প্রেসিডেন্ট সাবেক বিখ্যাত ভারত অধিনায়ক সৌরভ গাঙ্গুলি। সৌরভ গাঙ্গুলি একজন বাঙালি, একজন সাবেক ক্রিকেটার, সেজন্য নিঃসন্দেহে বাড়তি একটা সুবিধা পাবে বাংলাদেশ ক্রিকেট। এদেশের ক্রিকেটের খোঁজ-খবর সব সময়ই রাখেন সৌরভ। টাইগারদের দিতে চান সহযোগিতার ১০০ ভাগ। 

এবার বাঙালি বাবু সৌরভ গাঙ্গুলি বিসিসিআইয়ের প্রেসিডেন্ট। এটা কি বাংলাদেশের জন্য তাৎপর্যপূর্ণ হবে? আজ সৌরভ নিজেই জানালেন, বাংলাদেশ ক্রিকেটের প্রতি তার ভালোবাসার অবস্থানের কথা।

‘১০০ বার বাংলাদেশকে সহযোগিতা করব। বাংলাদেশকে সহযোগিতা না করলে আর কাকে করব। দ্বিপক্ষীয় সহযোগিতার সুযোগ আছে। আইসিসির আলোচনাতেও সহযোগিতা করতে পারি। কিছুদিন পরেই তো এখানে টেস্ট ম্যাচ খেলতে আসছে বাংলাদেশ। তখন বিষয়গুলো নিয়ে অনেক আলোচনা হবে।’

বাংলাদেশ ক্রিকেটকে নিয়ে সৌরভের বক্তব্য,

‘বাংলাদেশ ক্রিকেটে খুব ভালোমতোই এগিয়ে যাচ্ছে। তবে বোলিং আক্রমণটাকে ঠিক করতে হবে। বিশ্বকাপে ওটাই বাংলাদেশকে ডুবিয়েছে।’

তাসকিন আহমেদের পেস বোলিংটাও মনে রেখেছেন সৌরভ। জানলেন তার ইনজুরির খবরও,

‘আচ্ছা তোমাদের ওই ছেলেটা কোথায়। ওই যে ডান হাতে জোড়ে বল করে। হ্যাঁ হ্যাঁ তাসকিন। চোট থেকে সুস্থ হয়ে ফিরেছে তো নাকি!’

কোনো দেশের ক্রিকেট বোর্ডের পরিবর্তন বাংলাদেশের ক্রিকেটে প্রভাব ফেলে না। তবে সৌরভ গাঙ্গুলি বাঙালি বলেই এত আলোচনা হচ্ছে। দেশের ক্রিকেটপ্রেমীরা আশা করছেন, দুই দেশের ক্রিকেটীয় সম্পর্কে ইতিবাচক পরিবর্তন আনবেন সৌরভ।

জাতীয় দল থেকে শুরু করে বয়সভিত্তিক ক্রিকেট- ভারতের সঙ্গে বাংলাদেশের অনেক দ্বিপক্ষীয় সিরিজ কিংবা আইসিসির টুর্নামেন্ট আয়োজন-সংক্রান্ত অনেক বিষয়ে হয়তো এখন বিসিসিআই সভাপতির সঙ্গে স্বাচ্ছন্দ্যে আলোচনা করতে পারবে বিসিবি।

৯৭ ডেস্ক

Read Previous

সাইফের ডাবল সেঞ্চুরিতে সাগরপাড়ে রানের পাহাড় গড়েছে ঢাকা

Read Next

বিপাকে বাংলা টাইগার্স, দেশিদের বদলে বিদেশি!

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।