স্মিথের পরামর্শে দক্ষিণ আফ্রিকায় চ্যাম্পিয়নদের তালিকা প্রকাশ

গ্রায়েম স্মিথ

করোনা ভাইরাস আতঙ্কে বিশ্বব্যাপী বন্ধ রয়েছে সবধরণের খেলাধুলা। বাদ পড়েনি দক্ষিণ আফ্রিকার ঘরোয়া ক্রিকেটও। বন্ধ হয়ে যাওয়া প্রথম শ্রেণির ক্রিকেট ও ওয়ানডে টুর্নামেন্টের ভবিষ্যৎ যখন অনিশ্চয়তার দিকে তখন ঘোষণা করা হলো ওই টুর্নামেন্টগুলোর চ্যাম্পিয়নদের নাম। দক্ষিণ আফ্রিকা দলের সাবেক অধিনায়ক ও বর্তমান ডিরেক্টর অফ ক্রিকেট গ্রায়েম স্মিথের পরামর্শে প্রথম শ্রেণির ক্রিকেটের মুকুট উঠেছে লায়ন্স দলের মাথায় আর ওয়ানডে টুর্নামেন্টের চ্যাম্পিয়ন ডলফিন্স।

টুর্নামেন্ট দুটি যখন বন্ধ হয়ে যায় তখন লায়ন্স ও ডলফিন্স পয়েন্ট তালিকার শীর্ষস্থানে ছিল, এবং লম্বা সময় ধরে তারা সেই অবস্থান নিজেদের দখলে রেখেছিল। পৃথিবী ব্যাপী করোনার প্রাদুর্ভাব দেখা দিলে লোক সমাগম নিষিদ্ধ থাকায় মাঝপথে থামিয়ে দিতে হয়ে দক্ষিণ আফ্রিকার জমজমাট ঘরোয়া লিগ।

প্রথম শ্রেণির টুর্নামেন্টে লায়ন্স দল তাদের আট ম্যাচের চারটিতে জিতে সবার উপরে অবস্থান নিশ্চিত করে। অন্যদিকে ওয়ানডে টুর্নামেন্টে ডলফিন্স তাদের দশ ম্যাচের সাতটিতে জিতে ধরা ছোঁয়ার বাইরে গিয়ে পয়েন্ট তালিকায় সবার উপরের স্থান দখল করে।

স্মিথের পরামর্শকে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা সাধুবাদ জানায়, এবং বোর্ডের সভায় তেরজন প্রাদেশিক বোর্ড প্রসিডেন্টের সম্মতিতে সেটি গৃহীত হয়।

এ বিষয়ে স্মিথ বলেন, ‘বিভিন্ন বিজয়ীদের বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার জন্য এটা নিঃসন্দেহে সবচেয়ে নিখুঁত উপায়। প্রাদেশিক প্রতিযোগিতাগুলিতে যেখানে কিছু দল অন্যদের চেয়ে বেশি ম্যাচ খেলেছে, আমরা চূড়ান্ত লিগ পজিশনের বিষয়ে সিদ্ধান্ত নিতে প্রতি খেলায় গড় পয়েন্ট নিয়েছি।’

চ্যাম্পিয়নদের পূর্ণ তালিকাঃ

চার দিনের ম্যাচ-লায়ন্স
ওয়ানডে কাপ- হলিউডবেটস ডলফিন্স
প্রোভিন্সিয়াল তিন দিনের ম্যাচ- যুগ্নভাবে ইস্টার্ন ও কাওয়াজুলু নাটাল
মেয়েদের টি-২০ লিগ-ওয়েস্টার্ন প্রোভিন্স
মেয়েদের ওয়ানডে টুর্নামেন্ট-নর্থ ওয়েস্ট

৯৭ ডেস্ক

Read Previous

খোলা আছে বাশারের দুয়ার, অন্যের ক্ষতির কারণ না হবার আহ্বান

Read Next

করোনা ইস্যুতে সরকারি তহবিলে ৩০ লাখ টাকা দিলেন তামিম-মুশফিকরা

Total
6
Share
error: Content is protected !!