সুসংবাদ পেয়েই চলছেন স্মিথ-ওয়ার্নার

সময়টা ভালোই যাচ্ছে বলতে হবে স্টিভেন স্মিথ ও ডেভিড ওয়ার্নারের। একবছর পর নিষেধাজ্ঞা কাটিয়ে ফিরেই সোজা জায়গা করে নিলেন বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার বিশ্বকাপ স্কোয়াডে। বিশ্বকাপ দলে জায়গা পাকাপাকির পাশাপাশি তাদের জন্য আরও সুসংবাদ, ২০১৯-২০ মৌসুমের জন্য অস্ট্রেলিয়ার কেন্দ্রীয় চুক্তিতেও জায়গা মিলেছে এই দুই অভিজ্ঞ সেনানীর।

ফাইল ছবি

গত বছর কেপটাউনে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট ম্যাচ চলাকালীন বল টেম্পারিং কেলেঙ্কারিতে এক বছরের জন্য নিষিদ্ধ হন অজি দলপতি স্টিভেন স্মিথ ও তার সহকারী ডেভিড ওয়ার্নার। জাতীয় দল থেকে নির্বাসিত হওয়ার পাশাপাশি দুজনেই বাদ পড়েন দলটির কেন্দ্রীয় চুক্তি থেকেও।

বিশ্বকাপের পরপরই অজিদের মর্যাদার লড়াই ঐতিহ্যবাহী অ্যাশেজ সিরিজের স্কোয়াডের জন্য মোটামুটি নিশ্চিত নাম জেমস প্যাটিনসনও ঢুকেছেন ২০ জনের ছোট্ট তালিকায়। ২০১৬ সালে সর্বশেষ টেস্ট খেলা প্যাটিনসন ফিরছেন অ্যাশেজের মত রাজকীয় সিরিজ দিয়েই। কেন্দ্রীয় চুক্তিতে প্যাটিনসন জায়গা পেলেও জায়গা হারিয়েছেন মিচেল মার্শ ও ম্যাট রুশো।

এবছর নতুন করে চুক্তিতে নাম লেখানো নাথান কোল্টার-নাইল, মার্কাস হ্যারিস, অ্যাডাম জাম্পাকে জায়গা দিতে চুক্তি থেকে বাদ পড়তে হয়েছে অ্যাস্টন অ্যাগার, কেন রিচার্ডসন ও অ্যান্ড্রু টাইকে। মূলত তাদের বাজে পারফর্মই কেন্দ্রীয় চুক্তি থেকে তাদের ছিটকে দেয়।

কেন্দ্রীয় চুক্তির আওতাধীন খেলোয়াড়দের তালিকা ঘোষণা করতে গিয়ে অস্ট্রেলিয়া ক্রিকেট দলের প্রধান নির্বাচক ট্রেভর হনস বলেন, ‘আমরা বিশ্বাস করি ২০১৯-২০ সালের কেন্দ্রীয় চুক্তির আওতাধীন যেসব খেলোয়াড়ের নাম আমরা দিচ্ছি এরাই আগামী এক বছর তিন ফরম্যাটেই অস্ট্রলিয়াকে প্রতিনিধিত্ব করবে এবং এরাই আমাদের ভারসম্যপূর্ণ একটি তালিকা।’

এক নজরে অস্ট্রেলিয়ার ২০১৯-২০ মৌসুমের কেন্দ্রীয় চুক্তিতে থাকা খেলোয়াড়রাঃ প্যাট কামিন্স, নাথান কোল্টার-নাইল, অ্যালেক্স ক্যারি, অ্যারন ফিঞ্চ, উসমান খোয়াজা, পিটার হ্যান্ডসকম্ব, মার্কস স্টইনিস, ট্রাভিস হেড, জশ হ্যাজেলউড, নাথান লায়ন, গ্লেন ম্যাক্সওয়েল, শন মার্শ, টিম পেইন, জেমস প্যাটিনসন, ঝাই রিচার্ডসন, স্টিভেন স্মিথ, মিচেল স্টার্ক, মার্কাস হ্যারিস, ডেভিড ওয়ার্নার এবং অ্যাডাম জাম্পা।

৯৭ প্রতিবেদক

Read Previous

দুই ‘ইস্যু’ নিয়ে ঝামেলা হচ্ছিলো বিশ্বকাপ স্কোয়াড নির্বাচনে!

Read Next

নাসিরের সেঞ্চুরিতে শেখ জামালের জয়

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share
error: Content is protected !!