শিহাব আহসান খান

সাব্বির-মুশফিকদের ধীরগতির ইনিংস, বিসিবি একাদশের ১৪২

ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে টসে জিতে আগে ব্যাট করতে নেমে ১৪২ রান করতে পেরেছে বিসিবি একাদশ। ত্রিদেশীয় সিরিজের আগে নিজেদের ঝালিয়ে নেবার মিশনে নেমেছে সফরকারী জিম্বাবুয়ে।

সাইফ হাসান
ফাইল ছবি

নাইম শেখের সঙ্গে ইনিংসের গোড়াপত্তন করতে নামেন এই ম্যাচে বিসিবি একাদশকে নেতৃত্ব দেওয়া সাইফ হাসান। চতুর্থ ওভারের পঞ্চম বলে সাজঘরে ফেরেন সাইফ। শুরুটা করেছিলেন ধীরে, পরে রানের গতি বাড়াতে গিয়ে আউট হয়েছেন। ১৯ বলে ১ টি করে চার ও ছয়ে ২১ রান করে নেভিল মাদজিভার বলে এলবিডব্লিউ হন সাইফ।

সাইফের বিদায়ের ঠিক ৩ ওভার বাদে সাজঘরে ফেরেন নাইম শেখও। ১৪ বলে ৫ চারে ২৩ রান করেন নাইম। প্রস্তুতি ম্যাচের স্কোয়াডে না থাকলেও এই ম্যাচেহেলছেন মুশফিকুর রহিম। চার নম্বরে ব্যাট করতে নামেন মুশফিক। তৃতীয় উইকেট জুটিতে সাব্বির রহমানের সঙ্গে জুটি গড়েন মিস্টার ডিপেন্ডেবল খ্যাত মুশফিক। ৫৩ রানের এই জুটি ভাঙে সাব্বির রহমান ৩০ রান করে আউট হলে। ৩১ বলে ১ ছয়ে ৩০ রান করে শীন উইলিয়ামসের বলে স্টাম্পড হন তিনি।

সাব্বির রহমান মুশফিকুর রহিম
ফাইল ছবি

সাব্বির ফিরে যাবার ১ বল পরে সাজঘরে ফেরেন মুশফিক। ২৬ রান করেন সমান সংখ্যক বল খেলে, চার মারেন ২ টি। উইলিয়ামসের বলে তাঁকেই ক্যাচ দেন মুশফিক। ছক্কা মেরে ভালো কিছুর ইঙ্গিত দিলেও ৮ বলে ১০ রান করে কাইল জার্ভিসের বলে বোল্ড হন আফিফ হোসেন ধ্রুব। ৬ এ নামা ইয়াসির আলী চৌধুরী রাব্বি ১০ বলে ৬ রান করে নেভিল মাদজিভার দ্বিতীয় শিকারে পরিণত হন। ১ ছয়ে ৪ বলে ৯ রান করে টেন্ডাই চাতারার বলে আউট হন আরিফুল হক।

শেষমেশ নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৪২ রান করতে পারে বিসিবি একাদশ। ৭ রান করে মোহাম্মদ সাইফউদ্দিন ও ২ রান করে ইয়াসিন আরাফাত মিশু অপরাজিত থাকেন। জিম্বাবুয়ের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন উইলিয়ামস। ২ উইকেট নেন নেভিল মাদজিভা।

বিসিবি একাদশঃ

সাইফ হাসান (অধিনায়ক), নাইম শেখ, সাব্বির রহমান, মুশফিকুর রহিম, আফিফ হোসেন ধ্রুব, ইয়াসির আলী চৌধুরী রাব্বি, আরিফুল হক, সাব্বির হোসেন, জাকের আলী অনিক (উইকেটরক্ষক), মোহাম্মদ সাইফউদ্দিন, আমিনুল ইসলাম বিপ্লব।

সাবস্টিটিউটঃ সুমন খান, ইয়াসিন আরাফাত মিশু ও শফিকুল ইসলাম।

জিম্বাবুয়ে একাদশঃ

রায়ান বার্ল, টেন্ডাই চাতারা, ক্রেইগ আরভিন, কাইল জার্ভিস, নেভিল মাদজিভা, টিমিসেন মারুমা, হ্যামিল্টন মাসাকাদজা (অধিনায়ক), টনি মুনিওঙ্গা, টিনোটেন্ডা মুটোম্বোজি, ব্রেন্ডন টেইলর (উইকেটরক্ষক), শীন উইলিয়ামস।

সাবস্টিটিউটঃ ক্রিস্টোফার এমপোফু, রিচমন্ড মুতুম্বামি, রেজিস চাকাবভা, এইন্সলি লোভ।

মন্তব্য

CRICKET- 97
সেঞ্চুরিটা নিজের ‘আম্মুর’ জন্য উৎসর্গ করলেন রিয়াদ

এই ঢাকাতেই জিম্বাবুয়ে সিরিজের শেষ টেস্টে শতক হাঁকিয়ে পাগলাটে এক উদযাপন করেছিলেন বাংলাদেশ দলের তখনকার দায়িত্বপ্রাপ্ত অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। ওই...

বাংলাদেশ-উইন্ডিজ মাহমুদউল্লাহ রিয়াদ

বিস্তারিত

CRICKET- 97
‘এটা আমার জন্য গ্রেট অপর্চুনিটি’

আজ (৪ ডিসেম্বর) ব্যক্তিগত উদ্যোগেই সংবাদ সম্মেলন করেন বাংলাদেশ জাতীয় ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। সেখানে সাংবাদিকরা খেলোয়াড় মাশরাফির...

মাশরাফি বিন মর্তুজা

বিস্তারিত

CRICKET- 97
তামিমের পর সৌম্যের দাপুটে সেঞ্চুরি

লক্ষ্যটা পাহাড়সম প্রায়, জিততে হলে কর‍তে হবে ৩৩২ রান। দুদিন আগেই সাদা পোশাকে উইন্ডিজ দলকে নাস্তানাবুদ করা টাইগার ক্রিকেটাররা যে...

তামিম ইকবাল বাংলাদেশ-উইন্ডিজ সৌম্য সরকার

বিস্তারিত