রেকর্ড গড়ার রাতে জরিমানাও গুনলেন ইউনিভার্স বস

রেকর্ড গড়ার রাতে জরিমানাও গুনলেন ইউনিভার্স বস

ইউনিভার্স বস!‌ শতরান থেকে মাত্র ১ রান দূরে ৯৯-এ জফরা আর্চারের বলে আউট হতে হল। হতাশায় মাঠেই ব্যাট ছুড়ে ফেললেন। আর তাতেই ম্যাচ ফি’র ১০ শতাংশ জরিমানা গুনতে হলো ক্রিস গেইলকে। আইপিএলের কোড অফ কন্ডাক্ট ভঙ্গের দায়েই এই জরিমানা।

গতরাতে মাত্র ১ রানের জন্য সেঞ্চুরি হাতছাড়া হয়েছে তাঁর। ৬৩ বলে ৯৯ রান করে জফরা আর্চারের বলে বোল্ড হয়ে যান গেইল। তাঁর ইনিংসে ছিল ৬টি চার ও ৮টি ছক্কা। এদিনই টি-টোয়েন্টি ক্রিকেটে ১০০০ ছক্কা মারার নজির স্পর্শ করলেন তিনি।

তবে আর্চারের বলে বোল্ড হয়েই মেজাজ হারালেন ক্রিস গেইল। হতাশায় ব্যাট ছুড়ে ফেলেন। নন স্ট্রাইকিং প্রান্ত থেকে দৌড়ে গিয়ে গ্লেন ম্যাক্সওয়েল সেই ব্যাট কুড়িয়ে এনে গেইলের হাতে ফিরিয়ে দেন। আইপিএলে শৃঙ্খলাভঙ্গের কারণে ম্যাচ ফি-র ১০ শতাংশ জরিমানা করা হয়। লেভেল-ওয়ান ধারায় গেইলকে শাস্তি দেওয়া হয়। ম্যাচের পরই ম্যাচ রেফারি মানু নাইয়ারের কাছে নিজের দোষ স্বীকার করে নেন গেইল।

আউট হয়ে ব্যাট ছুড়ে ফেলার পরও স্পোর্টসের পেশাদারিত্ব ভোলেলনিন গেইল। তিনি যাঁর বলে আউট হয়েছেন সেই জফরা আর্চার যখন করমর্দনের জন্য হাত বাড়িয়ে দেন তখন গেইলও স্পোর্টস স্পিরিট দেখান।

তবে গেইলের তাণ্ডবেও জেতা হলো না কিংস ইলেভেন পাঞ্জাবের। রাজস্থানের দলগত পারফরম্যান্সের সামনে ব্যর্থ গেইলের দুর্দান্ত ইনিংস। ৭ উইকেটে হেরেছে পাঞ্জাব। টানা পাঁচ ম্যাচ জয়ের পর আবার পরাজয় দেখলো পাঞ্জাব।

৯৭ ডেস্ক

Read Previous

১০৪ বলে ওয়ার্নারকে ৭ বার আউটঃ ভাগ্যবান বলছেন ব্রড

Read Next

‘ক্রিস গেইল টি-টোয়েন্টির ব্র‍্যাডম্যান’

Total
26
Share
error: Content is protected !!