মুশফিক ইস্যুতে বিসিবির সিদ্ধান্ত বদল, করা হবে অনুরোধ

মুশফিকুর রহিম

নিঃসন্দেহে বর্তমান বাংলাদেশ দলের সবচেয়ে ধারাবাহিক পারফর্মার মুশফিকুর রহিম। পাকিস্তানের বিপক্ষে দুই দফায় টি-টোয়েন্টি সিরিজ ও রাওয়ালপিন্ডি টেস্টে তার অভাব হাড়ে হাড়ে টের পেয়েছে দল। দলের যাচ্ছেতাই পারফরম্যান্সের ভীড়ে একমাত্র মুশফিকই যে সাম্প্রতিক সময়ে নূন্যতম লড়াইটুকু দেখাতে পারেন! কিন্তু নিরাপত্তা শঙ্কায় পাকিস্তান সফর থেকে নাম সরিয়ে নেওয়ায় মুশফিককে ছাড়াই মাঠে নেমেছে টাইগাররা। দলের পরিস্থিতি বিবেচনায় তৃতীয় দফার পাকিস্তান সফরে যাওয়ার আগে সিদ্ধান্ত পরিবর্তনের অনুরোধ করতে পারে বোর্ড।

রাওয়ালপিন্ডি টেস্টের স্কোয়াড ঘোষণার সময়ই বলা হয়েছে মোটামুটিভাবে এই স্কোয়াডই পাকিস্তানের বিপক্ষে দুই টেস্ট ও ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্টের স্কোয়াড। যদিও পরে জানানো হয়েছে রাওয়ালপিন্ডি টেস্ট খেলে আসার পর পুনর্বিবেচনা করা হবে স্কোয়াড, কাটাছেড়া হতে পারে পারফরম্যান্স। যদিও দল নির্বাচনে ধারাবাহিকতা বজায় রাখার স্লোগান দিয়ে আসছিলেন কোচ, নির্বাচকরা।

নিজেদের অবস্থান থেকে পুরোপুরি সরে এসেছেন সেটাও বলার সুযোগ অবশ্য নেই। কারণ দলের তরুণ ক্রিকেটারদের দেওয়া হচ্ছে পুনরায় সুযোগ যদিও টানা ব্যর্থ হওয়া মাহমুদউল্লাহকে টেস্টে বিবেচনাতেই রাখতে চায়না টিম ম্যানেজমেন্ট। রাওয়ালপিন্ডি টেস্টে প্রথম ইনিংসে ২৫ ও দ্বিতীয় ইনিংসে খালি হাতে ফেরা মাহমুদউল্লাহকে ইতোমধ্যে সীমিত ফরম্যাটে মনোযোগী হতেও পরামর্শ দেওয়া হয়েছে।

২২ ফেব্রুয়ারি থেকে শুরু হতে যাওয়া জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্টের স্কোয়াড ঘোষণা হবে আগামী রোববার। তার আগে দলের ধারাবাহিক বাজে পারফরম্যান্স ও আসন্ন সিরিজ নিয়ে বিসিবি সভাপতির সাথে দীর্ঘ আলাপ সেরে নিয়েছে নির্বাচক প্যানেল ও প্রধান কোচ রাসেল ডোমিঙ্গো। দলের ধারাবাহিকতা বজায় রাখতে গিয়ে জিম্বাবুয়ে সিরিজে মুশফিককে না রাখার পরিকল্পনাও ছিল টিম ম্যানেজমেন্টের তবে রাওয়ালপিন্ডি টেস্টের বাজে হার আবারও সিদ্ধান্ত বদলে ভূমিকা রেখেছে।

এমনকি তৃতীয় দফায় পাকিস্তান সফরের শেষ অংশেও দলে মুশফিককে চাইতে পারে বিসিবি। নিরাপদে দুই দফা সফর শেষ করে আসার পর মুশফিককে সিদ্ধান্ত পুনর্বিবেচনার জন্য জিজ্ঞাসার অবস্থান শক্ত হল বিসিবির। ভারতের বিপক্ষে সিরিজেও স্রোতের বিপরীতে দলের হয়ে লড়াই করা এই ব্যাটসম্যানকে পেতে চায় বিসিবি। বোর্ডের বিশ্বস্ত সূত্র জাতীয় ইংরেজি দৈনিক ‘ডেইলি সান’ কে বলেন, ‘আমাদের ছেলেরা দুইবার পাকিস্তান সফর করে এসেছে এবং তার (মুশফিক) সতীর্থরা কোন ধরনের সমস্যায় পড়েনি। সুতরাং সে কিন্তু তার সিদ্ধান্ত পুনর্বিবেচনা করতে পারে।’

‘তার সতীর্থরা একই জায়গা থেকে সবসময় চিন্তা করে আসছে। কিন্তু তারা তাকে এ ব্যাপারে জিজ্ঞাসা করার মত অবস্থানে না থাকলেও আমরা তাকে জিজ্ঞাসা করতে পারি। যদিও আমরা এ বিষয়ে এখনো কোন সিদ্ধান্ত নিতে পারিনি।’

৯৭ প্রতিবেদক

Read Previous

শচীন, লারা, লি, দিলশানদের এক ব্যতিক্রম সিরিজ

Read Next

ভেঙ্গে গেল জাইসাওয়ালের বিশ্বকাপ সেরা ট্রফি

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
9
Share
error: Content is protected !!