ভারতের অস্ট্রেলিয়া সফরের সম্ভাবনা- ‘১০’ এ ‘৯’

বছরের শেষদিকে ভারতের অস্ট্রেলিয়া সফর নিশ্চিত করতে বদ্ধপরিকর ক্রিকেট অস্ট্রেলিয়া। কোহলিদের অস্ট্রেলিয়া সফরের সম্ভাবনার মাত্রা ১০ এ ৯ দেখছেন ক্রিকেট অট্রেলিয়ার প্রধান নির্বাহী কেভিন রবার্টস। তার আগে ইংল্যান্ড সফরেও যেতে পারে অজিরা।

করোনা ভাইরাস প্রভাবে ক্রিকেট অস্ট্রেলিয়া বেশ ভালো আর্থিক চাপে আছে। আর সে কারণেই ভারতের বিপক্ষে হোম সিরিজটি আয়োজনে মরিয়া তারা। সিরিজটি মাঠে না গড়ালে ৩০০ মিলিয়ন অস্ট্রেলিয়ান ডলার আয় থেকে বঞ্চিত হবে ক্রিকেট অস্ট্রেলিয়া।

করোনার কারণে বেশিরভাগ সিরিজ স্থগিত হয়েছে, বিশ্বকাপ, আইপিএলের মত মেগা আসরের ভাগ্যও ঝুলে আছে। তবে সব ছাপিয়ে ভারতকে নিজেদের দেশে নিতে শুরু থেকেই শক্ত অবস্থানে ছিল অস্ট্রেলিয়ান বোর্ড। এমনকি মাঠের পাশে কোয়ারেন্টাইন হোটেলও প্রস্তুত করে রেখেছে বলে জানিয়েছে আগে।

চলতি বছরের ডিসেম্বর থেকে আগামী বছর জানুয়ারি সময়কালে ৪ ম্যাচ টেস্ট সিরিজটি অনুষ্ঠিত হওয়ার কথা। করোনায় বিশ্বকাপ নিয়ে শঙ্কা জাগলেও ভারতের অস্ট্রেলিয়া সফরের ব্যাপারে শতভাগ আশাবাদী ক্রিকেট অস্ট্রেলিয়া প্রধান নির্বাহী, যদিও কৌশলগত কারণে সম্ভাবনার মাত্রাকে ১০ এ ৯ দিচ্ছেন। ভারতের বিপক্ষে সিরিজ আয়োজনের আগে সেপ্টেম্বরে ইংল্যান্ড সফরেও যেতে পারে অজিরা।

কেভিন রবার্টস বলেন, ‘বর্তমান বিশ্বে নিশ্চিত বলে কোন কিছু নেই তাই আমি ১০ এ ১০ হয়তো বলতে পারছিনা তবে ১০ এ ৯ বলতে পারি। পরিবর্তনশীলতার কারণে দর্শক থাকবে কিনা নিশ্চিত নয় তবে ভারতের বিপক্ষে সিরিজটি আয়োজন করতে না পারলে অবাকই হব।’

এদিকে জুলাইয়ে ইংল্যান্ড সফরের ওয়ানডে সিরিজটি স্থগিত হয়ে আছে অস্ট্রেলিয়ার সেটি সেপ্টেম্বরে হওয়ার সম্ভাবনাও দেখছেন রবার্টস, ‘আমি মনে করি একটি দল পাঠানোর কিছুটা সম্ভাবনা আছে। অবশ্যই আমরা খেলোয়াড়দের সুরক্ষাকে ঝুঁকির মধ্যে ফেলবোনা। তবে একটা ভালো দিক হল আমরা ওয়েস্ট ইন্ডিজ ও পাকিস্তানের পর ইংল্যান্ড সফরে যাবো। আশা করি তারা কোন সমস্যা ছাড়াই ইংল্যান্ড সফরে যাবে।’

৯৭ ডেস্ক

Read Previous

ম্যাচ ফিক্সিং প্রসঙ্গে তামিমের ভাষ্য

Read Next

করোনা টেস্টে পজিটিভ বিসিবি পরিচালক

Total
2
Share
error: Content is protected !!