বৃষ্টি বাগড়ায় মিরপুরে আগেভাগে শেষ হলো খেলা

মাহমুদউল্লাহ ঢাকা মেট্রো

২১ তম জাতীয় লিগের প্রথম রাউন্ড মাঠে গড়ালো আজ (১০ অক্টোবর ) থেকে, মিরপুরে দ্বিতীয় স্তরের ম্যাচে মাঠে নেমেছে তামিম ইকবালের চট্টগ্রাম বিভাগ ও মাহমুদউল্লাহর ঢাকা মেট্রো। মাহমুদউল্লাহর রিয়াদের তোপে ভালো শুরুর পরও বিপর্যয়ে চট্টগ্রাম। বৃষ্টি বাগড়ায় প্রথম দিনে খেলা হয়েছে কেবল ৫১ ওভার।

টস জিতে ব্যাট করতে নেমে সাবধানী শুরু করেন চট্টগ্রামের দুই ওপেনার সাদিকুর রহমান ও তিন বছর পর জাতীয় লিগ খেলতে নামা তামিম ইকবাল। তবে সাদিকুরের চাইতেও বেশ নিয়ন্ত্রিত মেজাজে খেলছিলেন তামিম ইকবাল। ২২ তম ওভারের শেষ বলে মাহমুদউল্লাহর শিকার হয়ে সাদিকুর ফিরলে ভাঙে ৮০ রানের ওপেনিং জুটি।

চট্টগ্রাম নিজেদের প্রথম সেশন শেষ করে ১ উইকেটে ৮৮ রানে। তামিম ইকবাল ৮৩ বলে ২৬ রান ও পিনাক ঘোষ অপরাজিত ছিলেন ১৬ বলে ৫ রানে। কিন্তু লাঞ্চের পর আর বেশিক্ষণ টিকতে পারেননি তামিম ইকবাল।

লাঞ্চের পর ৬ষ্ঠ ওভার ও ইনিংসে মাহমুদউল্লাহ রিয়াদের ১০ম ওভারে ফিরতি ক্যাচ দিয়ে ফিরে যান জাতীয় দলে ড্যাশিং এই ওপেনার। আউট হওয়ার আগে ক্রিজে সময় পার করেছেন ২ ঘন্টা ১২ মিনিট। বিশ্বকাপ থেকে টানা ব্যর্থ হওয়া তামিম বিশ্রাম নিয়ে ফিরে এসে দিয়েছিলেন ভালো কিছুর ইঙ্গিত।

আউট হওয়ার আগের ১০৪ বলে খেলেননি অহেতুক কোন শট। তবে লাঞ্চের পর নিজের নিয়ন্ত্রণ ধরে রাখতে পারেননি। লেগ অঞ্চলে উড়িয়ে মারতে গিয়ে টাইমিং মিসে ত্রিশ গজের বৃত্তেই ক্যাচ দেন বোলার মাহমুদউল্লাহকে রিয়াদকে। ৩০ রানের ইনিংসটিতে চারের মার ছিল ৩ টি। তামিমের বিদায়ের ২০ রান পর ফিরে যান অধিনায়ক মুমিনুলও (১১)। তিনটি উইকেটই নিজের দখলে নিয়ে ঢাকা মেট্রোর সফলতম বোলার মাহমুদউল্লাহ রিয়াদ।

৪০.৪ ওভার শেষে ৩ উইকেটে চট্টগ্রামের সংগ্রহ যখন ১১৪ রান তখন নামে বৃষ্টি। পরে বৃষ্টি থামলে খেলা হয় আরো কয়েক ওভার। ৫১ ওভার পর বৃষ্টি নামলে পরে আর খেলা মাঠে গড়ায়নি।

৯৭ ডেস্ক

Read Previous

কলম্বোতে বল হাতে ‘এ’ দলের ভালো শুরু

Read Next

তাইজুল-শফিউলে দিশেহারা ঢাকা

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।