বিসিবির সাথে সম্পর্কের অবসান সায়মন হেলমটের

সায়মন হেলমট

বাংলাদেশ ক্রিকেটের সাথে সাড়ে তিন বছরের সম্পর্কের বিচ্ছেদ ঘটালেন হাই পারফরম্যান্স (এইচপি) কোচ সায়মন হেলমট। মূলত পারিবারিক সমস্যার কারণেই ইচ্ছে থাকা সত্বেও বিদায় নিতে হচ্ছে অস্ট্রেলিয়ান এই কোচকে।

২০১৬ সালের জুনে বাংলাদেশ হাই পারফরম্যান্স দলের সাথে যুক্ত হন অভিজ্ঞ এই কোচ। কাজ করেছেন বাংলাদেশের বয়সভিত্তিক ও ‘এ’ দলের সাথেও। হাই পারফরম্যান্স কোচ হিসেবে এসএ গেমসের দলের সাথেও তারই যাওয়ার কথা ছিল। তবে শেষ পর্যন্ত পারিবারিক সমস্যাকে গুরুত্ব দিয়ে বিদায় বললেন এই কোচ।

আজ (১ ডিসেম্বর) এসএ গেমসের দল দেশ ছাড়ার আগের দিনই হেলমট পদত্যাগপত্র জমা দেন বিসিবিতে। পদত্যাগ প্রসঙ্গে বলতে গিয়ে তিনি জানান, ‘আরও কিছুদিন এখানে থাকার ইচ্ছে ছিল আমার। তবে পারিবারিক কারণে আপাতত আমাকে বিদায় বলতে হচ্ছে।’

ভবিষ্যতে সুযোগ পেলে আবারও আসতে চান উল্লেখ করে আফিফ, বিপ্লবদের কারিগর আরও যোগ করেন, ‘ভবিষ্যতে আবারও কখনো সুযোগ দিলে আমি অবশ্যই বাংলাদেশ ক্রিকেটের সাথে কাজ করবো। এইচপি ও ‘এ’ দলের সাথে আমি বেশ দুর্দান্ত সময় কাটিয়েছি। কিছু খেলোয়াড়কে জাতীয় পর্যায়ে নিতে পেরেছি।’

উল্লেখ্য ৪৭ বছর বয়সী হেলমটের রয়েছে সমৃদ্ধ কোচিং ক্যারিয়ার। মাত্র ২৫ বছর বয়সেই কোচ হিসেবে আবির্ভাব, কাজ করেছেন অস্ট্রেলিয়ার বয়সভিত্তিক দল, ঘরোয়া দল ও ক্লাব ক্রিকেটে। অভিজ্ঞতা আছে বিগ ব্যাশ, আইপিএল ও বিপিএলের মত ফ্র‍্যাঞ্চাইজি লিগে কাজ করারও।

৯৭ ডেস্ক

Read Previous

ইয়াসিরের অবিশ্বাস্য সেঞ্চুরিতে পাকিস্তানের ৩০০ পার

Read Next

বিপিএলে দল পেলেন মোহাম্মদ মুসা

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।