বন্যার্তদের পাশে দাঁড়াচ্ছেন ভিরাট কোহলি-সানিয়া মির্জারা

কোহলি রোহিত ভারত বিসিসিআই কেন্দ্রীয় চুক্তি

করোনা ভাইরাস প্রভাব স্বাভাবিক হওয়ার আগেই বাংলাদেশ ও ভারতের জনগণকে যেতে হচ্ছে নতুন চ্যালেঞ্জের মধ্য দিয়ে। বাংলাদেশের মত বন্যায় অসহায় হয়ে পড়েছে ভারতের আসাম ও বিহার রাজ্যের জনগণ। ইতোমধ্যে প্রাণ হারিয়েছে শতাধিক, গৃহহীন হয়েছে লাখ লাখ মানুষ।

বিহার ও আসাম রাজ্যের জনগণের পাশে দাঁড়াতে এগিয়ে আসছে দেশটির ক্রিকেটাররা। ভিরাট কোহলি এন্ড কোং নিলামে তুলতে যাচ্ছে নিজেদের ক্রিকেটীয় সরঞ্জাম। এক ভিডিও বার্তায় অন্যদেরও আহ্বান করেছেন বানবাসী মানুষের পাশে দাঁড়ানোর।

সম্প্রতি ইনস্টাগ্রামে এক ভিডিওতে দেখা যায় ভিরাট কোহলি, অজাঙ্কে রাহানে, ঋদ্ধিমান সাহারা নিলামের ঘোষণার পাশাপাশি বাকিদেরও অনুরোধ জানিয়েছেন। ভিডিওর শুরু দিকেই ভিরাট কোহলি বলেন, ‘আসাম ও বিহারের বন্যা কবলিত মানুষগুলো আপনাদের সাহায্য চাইছে।’

বন্যার্তদের পাশে দাঁড়ানোর আর্জি জানান কুলদীপ যাদব, যুজবেন্দ্র চাহাল, শুবমান গিল, ঋদ্ধিমান সাহাও। ভারতের টেস্ট সহ-অধিনায়ক অজাঙ্কে রাহানে বলেন, ‘দেশের মানুষের দুর্দশা কাটাতে আমাদের ঝাঁপিয়ে পড়তে হবে।’ তাদের সাথে এই প্রচারণা কার্যক্রমে ছিলেন নারী দলের অধিনায়ক হারমানপ্রীত কার ও টেনিস তারকা সানিয়া মির্জাও।

নিলামে নিজেদের (পুরুষ ক্রিকেট দলের) সবার স্বাক্ষর সম্বলিত একটি জার্সি ছাড়াও ব্যক্তিগত ভাবেও সরঞ্জাম দিচ্ছেন ক্রীড়া তারকারা। কুলদীপ যাদব তার হ্যাটট্রিক করা ও যুজবেন্দ্র চাহাল দক্ষিণ আফ্রিকার বিপক্ষে পাঁচ উইকেট পাওয়া বল নিলামে তুলবেন।

আইপিএল সেঞ্চুরি হাঁকানোর পথে ব্যবহৃত ব্যাট দিচ্ছেন অজাঙ্কে রাহানে। হারমানপ্রীত ও শুবমান নিজেদের স্বাক্ষর করা জার্সি নিলামে দিবেন। অন্যদিকে সানিয়া মির্জা ২০১৬ সালে অস্ট্রেলিয়া ওপেন মহিলাদের ডাবলস জয়ী র‍্যাকেট বন্যার্তদের কল্যাণে দান করছেন।

উল্লেখ্য, বাংলাদেশের বন্যা কবলিত জনগণের পাশে দাঁড়িয়েছে টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসানের প্রতিষ্ঠিত ‘দ্য সাকিব আল হাসান ফাউন্ডেশন’। সম্প্রতি সিরাজগঞ্জে সাহায্য কার্যক্রম শেষে নিজের অফিসিয়াল ফেসবুক পেইজে পোস্ট দিয়ে অন্যদেরও এগিয়ে আসার আহ্বান জানান সাকিব।

৯৭ ডেস্ক

Read Previous

ইনজামাম সেদিন সবাইকে অবাক করে দিয়েছিল

Read Next

ভক্তদের কারণেই অবসরে যাওয়া হচ্ছেনা আফ্রিদির

Total
3
Share
error: Content is protected !!