ফিল্ডিংয়ে বাংলাদেশ, একাদশে চার পরিবর্তন

উইন্ডিজদের বিপক্ষে হেসেখেলে জিতে ফাইনালে উঠেছে বাংলাদেশ। ত্রিদেশীয় সিরিজের তিন ম্যাচে দুই জয়ে ১০ পয়েন্ট অর্জন করে টাইগাররা। আজ আয়ারল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের শুধুই আনুষ্ঠানিকতা। সঙ্গে ফুরফুরে বাংলাদেশের অপরাজিত থাকার মিশন। টস জিতে বাংলাদেশকে আগে ব্যাট করার আমন্ত্রণ জানায় আইরিশরা। বাংলাদেশ একাদশে এসেছে একাধিক পরিবর্তন। একাদশে পরিবর্তন আসলেও দলের মূল লক্ষ্য জয়।

গত দুই ম্যাচে সেরা একাদশে থাকা সৌম্য সরকার, মোহাম্মদ মিঠুন, মেহেদী হাসান মিরাজ ও মুস্তাফিজুর রহমান আজ খেলছেন না। তাদের পরিবর্তে দলে এসেছে লিটন দাস, মোসাদ্দেক হোসেন সৈকত, রুবেল হোসেন ও মোহাম্মদ সাইফউদ্দিন। ডাবলিনের ম্যালাহাইডে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকাল পৌনে চারটায়।

আয়ারল্যান্ড সফরে আছেন ১৯ ক্রিকেটার। ক্যারিবীয়ানদের বিপক্ষে একাদশে না থাকা কয়েকজন আজ মাঠে নামবেন। এদের মধ্যে রুবেল, মোসাদ্দেক ও লিটন ও প্রথম ম্যাচে খেলা সাইফউদ্দিন আজ খেলছেন। বিশ্রামে প্রথম দুই ম্যাচে দারুণ খেলা সৌম্য, মিঠুন, মুস্তাফিজ ও মিরাজ।

নাইম হাসান, ইয়াসির আলী ও ফরহাদ রেজা রয়েছেন মূল দলের বাইরেই। ফাইনালেও তাদের থাকার সম্ভাবনা নেই। ফলে আয়ারল্যান্ড থেকে খালি হাতেই দেশে ফিরতে হবে এ ত্রয়ীকে। তাসকিনের ভাগ্যও সহায়ক হলো না আজ।
সিরিজে বাংলাদেশ দুই ম্যাচেই ওয়েস্ট ইন্ডিজকে পরাজিত করে। প্রথম ম্যাচে ক্যারিবীয়দের ৮ উইকেটের বড় ব্যবধানে হারায় টাইগাররা। দ্বিতীয় ম্যাচে সোমবার ৫ উইকেটে পরাজিত করে। বৃষ্টির কারণে বাংলাদেশ-আয়ারল্যান্ডের মধ্যকার ম্যাচটি পরিত্যক্ত হয়।

আয়ারল্যান্ডের বিপক্ষে এখন পর্যন্ত ৯টি ওয়ানডে খেলেছে বাংলাদেশ। ৬ জয়ের বিপরীতে হার দুটিতে, একটিতে ফল হয়নি। ২০১০ সালের পর আইরিশদের বিপক্ষে কখনই হারেননি লাল-সবুজ জার্সিধারীরা। জয়ের সেই ধারা বজায় রাখতে মরিয়া তারা। সে জন্য আইরিশদের বিপক্ষেও সিরিয়াস মাশরাফি বাহিনী।

আবার বিশ্বকাপের আগে সাইড বেঞ্চের খেলোয়াড়দের পরীক্ষা-নিরীক্ষা করতে চায় টিম ম্যানেজমেন্ট। এ জন্য প্রথম দুই ম্যাচে একাদশের বাইরে থাকা খেলোয়াড়দের সুযোগ করে দিয়েছে টিম ম্যানেজমেন্ট।

বাংলাদেশের একাদশঃ তামিম ইকবাল, লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন সৈকত, মাশরাফি মর্তুজা, আবু জায়েদ রাহী, রুবেল হোসেন ও মোহাম্মদ সাইফউদ্দিন।

৯৭ প্রতিবেদক

Read Previous

বিশ্বকাপে প্রতিটি দলের সাথে আলাদা দুর্নীতি দমন কর্মকর্তা

Read Next

রাহির প্রথম ‘পাঁচ’, আইরিশদের ২৯২

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share
error: Content is protected !!