পাকিস্তানের টেস্ট ও টি-টোয়েন্টি দলে চমকের ছড়াছড়ি

নাসিম শাহ পাকিস্তান

নতুন টেস্ট অধিনায়ক আজহার আলির নেতৃত্বে ক্রিকেটের ভিন্নরকম ব্র্যান্ড তৈরিতে সচেষ্ট পাকিস্তান। অস্ট্রেলিয়া ট্যুরের জন্য বেশ কিছু পরিবর্তন এনে ঘোষণা করা হয়েছে দল। ১৬ বছর বয়সী পেসার নাসিম শাহ ও ১৯ বছর বয়সী মুসা খান জায়গা পেয়েছেন ১৬ সদস্যের টেস্ট স্কোয়াডে।

দুই টিনেজার ছাড়াও টেস্ট অভিষেকের অপেক্ষায় আছেন ওপেনার আবিদ আলি, বাঁহাতি স্পিনার কাশিফ ভাট্টি। দুজনই আছেন টেস্ট স্কোয়াডে। ২০১৬ সালে একমাত্র টেস্ট খেলা মিডল অর্ডার ব্যাটসম্যান ইফতিখার আহমেদ আছেন স্কোয়াডে। ৯ টেস্টের শেষটি ২০১৭ সালে খেলেছিলেন ডানহাতি সিমার ইমরান খান জুনিয়র। স্কোয়াডে জায়গা করে নিয়েছেন তিনিও।

ইনজুরির কারণে স্কোয়াডে নেই হাসান আলির নাম। মোহাম্মদ আব্বাসের সঙ্গে আছেন শাহীন শাহ আফ্রিদিও। অস্ট্রেলিয়ার উইকেটে নাসিম শাহ ও মুসা খানের বোলিং কাজে দেবে বলে বিশ্বাস পাকিস্তানের প্রধান কোচ ও নির্বাচক মিসবাহ উল হকের।

টেস্টের মতো টি-টোয়েন্টি দলেও নতুন মুখের ছড়াছড়ি। মুসা খান আছেন টি-টোয়েন্টি স্কোয়াডেও। হার্ডহিটার খুশদিল শাহ, লেগব্রেক বোলার উসমান কাদির জায়গা পেয়েছেন স্কোয়াডে।

দুই স্কোয়াডেই উইকেটরক্ষক হিসাবে আছেন মোহাম্মদ রিজওয়ান। দুই স্কোয়াডেই জায়গা হয়নি সদ্য সাবেক হওয়া অধিনায়ক সরফরাজ আহমেদের।

পাকিস্তান টেস্ট স্কোয়াডঃ

আজহার আলি (অধিনায়ক), আবিদ আলি, আসাদ শফিক, বাবর আজম, হারিস সোহেল, ইমাম উল হক, ইমরান খান, ইফতিখার আহমেদ, কাশিফ ভাট্টি, মোহাম্মদ আব্বাস, মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), মুসা খান, নাসিম শাহ, শাহীন শাহ আফ্রিদি, শান মাসুদ ও ইয়াসির শাহ।

পাকিস্তান টি-টোয়েন্টি স্কোয়াডঃ

বাবর আজম (অধিনায়ক), আসিফ আলি, ফখর জামান, হারিস সোহেল, ইফতিখার আহমেদ, ইমাদ ওয়াসিম, ইমাম উল হক, খুশদিল শাহ, মোহাম্মদ আমির, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ ইরফান, মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), মুসা খান, শাদাব খান, উসমান কাদির ও ওয়াহাব রিয়াজ।

শিহাব আহসান খান

Read Previous

নারীদেরও পাশে পাবেন বলে আশা সাকিবের

Read Next

পাকিস্তান সফরে যাচ্ছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ দল

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।