নাসিরের সেঞ্চুরিতে সুবিধাজনক অবস্থানে রংপুর, মার্শালে ঢাকা মেট্রো

নাসির হোসেন

জাতীয় লিগের পঞ্চম রাউন্ডে রাজশাহীতে দ্বিতীয় স্তরের ম্যাচে লড়াইটা বেশ ভালোই জমেছে সিলেট-ঢাকা মেট্রোর। শামসুর রহমানের সেঞ্চুরিতে ৮ উইকেটে ইনিংস ঘোষণার আগে নিজেদের প্রথম ইনিংসে ঢাকা মেট্রো তোলে ৩১১ রান। অভিষিক্ত অমিত হাসানের সেঞ্চুরি ও আসাদুল্লাহ গালিবের ফিফটিতে জবাবটা ভালোই দেয় সিলেট, তৃতীয় দিন লাঞ্চের আগে অল আউট হলেও লিড দাঁড়ায় ৪০ রান।

৪০ রানে পিছিয়ে থাকা ঢাকা মেট্রো আজমির আহমেদ ও অধিনায়ক মার্শালের ব্যাটে তৃতীয় দিন শেষ করেছে ২০৫ রানে এগিয়ে থেকে। ওপেনার আজমির ৮০ রান করে রিয়াজুর রহমানের শিকার হয়ে বঞ্চিত হন সেঞ্চুরি থেকে। আজমির ফিরে গেলেও কাপ্তান মার্শালের ব্যাটে পথেই আছে ঢাকা মেট্রো।

১৩৭ বলে ৬ চারে ৭৩ রানে অপরাজিত মার্শাল আইয়ুব, সঙ্গী জাবিদ হোসেন অপরাজিত আছেন ১৯ রানে। প্রথম ইনিংসের সেঞ্চুরিয়ান শামসুর রহমান করেন ৩৭ রান। ৪ উইকেটে ২০৫ রানে তৃতীয় দিন শেষ করে ঢাকা মেট্রো। সিলেটের স্পিনার এনামুল হক জুনিয়র নেন দুটি উইকেট, একটি করে শিকার রেজাউর রহমান ও অলক কাপালির।

বগুড়ায় প্রথম স্তরের ম্যাচে রংপুর-ঢাকা বিভাগের ম্যাচে নাসির হোসেনের সেঞ্চুরিতে সুবিধাজনক অবস্থানে থেকে তৃতীয় দিন শেষ করেছে রংপুর। আগের ইনিংসে করেছেন ৭০, আগের দুই রাউন্ডেও পেয়েছেন ফিফটির দেখা তবে তিন অঙ্ক ছুঁতে পারছিলেন না নাসির হোসেন। আক্ষেপ ঘোচালেন চলতি পঞ্চম রাউন্ডের দ্বিতীয় ইনিংসে।

প্রথম ইনিংসে রংপুরের ২৩৪ রানের জবাবে ঢাকা বিভাগ আব্দুল মজিদ ও রাকিবুল হাসানের জোড়া ফিফটিতে অল আউট হয় ১২ রানে পিছিয়ে থেকে। সর্বোচ্চ ৬৭ রান আসে রাকিবুলের ব্যাট থেকে, ৫২ রান করেন ওপেনার আব্দুল মজিদ।

একাই পাঁচ উইকেট শিকার করেন মুকিদুল ইসলাম, দুটি উইকেট নেন আলাউদ্দিন বাবু। একটি করে ভাগাভাগি করেন রিশাদ হোসেন, আরিফুল হক ও নাসির হোসেন। ১২ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করা রংপুরের শুরুটা হয় বেশ বাজে।

৪২ রানে তিন উইকেট হারানো রংপুর দিন শেষ করে ৫ উইকেটে ঠিক ২০০ রান তুলে। ২০৫ বলে ১১ চারে ১০৪ রানে অপরাজিত নাসির হোসেন, সঙ্গী নাইম ইসলাম অপরাজিত ২৬ রানে। প্রথম শ্রেণির ক্যারিয়ারে ৭ম সেঞ্চুরি করার পথে নাসির স্পর্শ করেন প্রথম শ্রেণির ক্রিকেটে ৫ হাজার রানের মাইলফলকও। ঢাকা বিভাগের আরাফাত সানি জুনিয়র ও তাইবুর রহমান দুটি করে উইকেট নেন, একটি উইকেট নেন স্পিনার নাজমুল ইসলাম অপু।

৯৭ প্রতিবেদক

Read Previous

মিরপুরে প্রথম দুইদিন বুলবুলের, তৃতীয় দিন পেসার রুবেলের

Read Next

ক্রিকেটের জন্য কিছু করার সুযোগ পেয়ে উচ্ছ্বসিত ওয়াটসন

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
8
Share
error: Content is protected !!