নাফিস-রাব্বির ফিফটি, ব্যর্থ আশরাফুল-মোসাদ্দেক

শাহরিয়ার নাফিস ফজলে রাব্বি মাহমুদ

রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে আগে ব্যাট করা সিলেটকে ৮৬ রানেই অলআউট করে দিয়েছিলো বরিশাল বিভাগ। টায়ার-২ এর ম্যাচে প্রথম ইনিংসে ৮ উইকেটে ২৩১ রান তুলে ইনিংস ঘোষণা করেছে বরিশাল। ১ম ইনিংসে লিড পেয়েছে ১৪৫ রানের।

আজ প্রথম সেশনেই বাকি থাকা ৭ উইকেট হারিয়ে অলআউট হয় সিলেট (২য় দিন শেষে ছিলো ৬৮/৩)। আগের দিন ২ উইকেট নেওয়া কামরুল ইসলাম রাব্বি থামেন ৬ উইকেট নিয়ে। ৭ উইকেট হারিয়ে আজ আর কেবল ১৮ রান করতে পারে অলক কাপালির দল। অলআউট হয় ৮৬ রানে।

জবাবে লাঞ্চ বিরতির আগেই বিনা উইকেটে ৭০ রান তুলে ফেলেন বরিশালের দুই ওপেনার শাহরিয়ার নাফিস ও রাফসান আল মাহমুদ। রেজাউর রহমান রাজার বলে ৩৩ রান করে রাফসান আউট হলেও ফিফটি তুলে নেন শাহরিয়ার নাফিস। প্রথম শ্রেণিতে নিজের ৪৭ তম ফিফটি করা নাফিস থামেন ৬৩ তে।

 

View this post on Instagram

 

ফিফটি তুলে নিয়েছেন বরিশালের ফজলে রাব্বি মাহমুদও।

A post shared by cricket97 (@cricket97bd) on

তিনে নামা ফজলে মাহমুদ রাব্বিও ফিফটির দেখা পান। ৯২ বলে ১১ চার ও ১ ছয়ে ৭০ রান করেন তিনি। তবে বলার মতো রানের দেখা পাননি চারে নামা মোহাম্মদ আশরাফুল ও পাঁচে নামা মোসাদ্দেক হোসেন সৈকত। ১৬ বলে ৬ রান করে অলক কাপালির বলে শামসুর রহমান শুভকে ক্যাচ দেন আশরাফুল। ১৮ বলে ৫ রান করা মোসাদ্দেকও ফেরেন কাপালির নিরীহ লেগস্পিনে, জাকের আলি অনিককে ক্যাচ দিয়ে।

এরপর আর কেউ ওরকম ভাবে রান পাননি। ৫৮.৩ ওভারে ৮ উইকেটে ২৩১ রান তুলে ইনিংস ঘোষণা করে বরিশাল।

প্রথম ইনিংসে ১৪৫ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে সিলেট। তৃতীয় দিন শেষ হবার আগেই দুই উইকেট হারিয়ে বসেছে সিলেট। কোন রান না করে নুরুজ্জামানের বলে আউট হয়েছেন তৌহিদুল ইসলামের বলে আউট হয়েছেন তিনে নামা রাহাতুল ফেরদৌস (১১)।

৮ উইকেট হাতে রেখে ১১৮ রানে পিছিয়ে থেকে চতুর্থ ও শেষ দিনে ব্যাট করতে নামবে সিলেট।

শিহাব আহসান খান

Read Previous

সাকিব জাতীয় লিগে খেলবেন কিনা জানালেন আকরাম

Read Next

কলম্বোতে সিরিজ জিতলো বাংলাদেশ ‘এ’ দল

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।