তাইজুল-শফিউলে দিশেহারা ঢাকা

এনসিএল ওয়ালটন

আজ থেকে শুরু হয়েছে জাতীয় ক্রিকেট লিগের ২১ তম আসর। টায়ার-১ এ ঢাকা বিভাগের মুখোমুখি হয়েছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন রাজশাহী বিভাগ। বৃষ্টি বাগড়াতে ঠিক সময়ে খেলা শুরু হতে পারেনি। বৃষ্টি বাঁধা কাটিয়ে নির্ধারিত সময়ের বেশ পরে শুরু হয় ম্যাচটি। ১ম দিনে খেলা হয়েছে ৫১.৫ ওভার। তাতেই প্রতিপক্ষের ৭ টি উইকেট তুলে নিয়েছে রাজশাহীর বোলাররা।

ফতুল্লার খান সাহেব ওসমান আলি স্টেডিয়ামে টসে জিতে আগে ঢাকা বিভাগীয় দলকে ব্যাটিংয়ে পাঠান রাজশাহী বিভাগীয় দলের অধিনায়ক জহুরুল ইসলাম। ঢাকার হয়ে ইনিংসের গোড়াপত্তন করতে নামেন আব্দুল মজিদ ও রনি তালুকদার।

উদ্বোধনী জুটিতে আসে ২৯ রান। ১০ রান করা আব্দুল মজিদকে ফেরান তাইজুল ইসলাম। দ্বিতীয় উইকেটে ৮০ রান যোগ করেন রনি তালুকদার ও জয়রাজ শেখ। জয়রাজ ৩৫ রান করে তাইজুলের দ্বিতীয় শিকারে পরিণত হন। তবে ফিফটি তুলে নেন রনি তালুকদার। প্রথম শ্রেণির ক্যারিয়ারের নিজের ১৯ তম ফিফটি করার দিনে শফিউল ইসলামের বলে আউট হবার আগে করেন ৬৩ রান।

এরপরই খেই হারিয়ে ফেলে ঢাকা বিভাগ। ১৩ রানের ব্যবধানে ৪ উইকেট হারিয়ে বসে তাঁরা। খেলা শেষ হবার আগে ৫১.৫ ওভারে ঢাকার সংগ্রহ ৭ উইকেটে ১৪৩ রান। রাজশাহীর হয়ে তাইজুল ইসলাম ৪ ও শফিউল ইসলাম ৩ টি উইকেট নেন।

রাজশাহী বিভাগ একাদশঃ

মুশফিকুর রহিম, জুনায়েদ সিদ্দিকী, মিজানুর রহমান, জহুরুল ইসলাম (অধিনায়ক), সাব্বির রহমান, অভিষেক মিত্র, ফরহাদ রেজা, তাইজুল ইসলাম, শফিউল ইসলাম, শফিকুল ইসলাম, শাকির হোসেন (উইকেটরক্ষক)।

ঢাকা বিভাগ একাদশঃ

শুভাগত হোম (অধিনায়ক), রকিবুল হাসান, রনি তালুকদার, আব্দুল মজিদ, তাইবুর রহমান, নাজমুল ইসলাম অপু, শাহাদত হোসেন, জয়রাজ শেখ ইমন, সালাউদ্দিন শাকিল, সুমন খান ও শাকিল আহমেদ (উইকেটরক্ষক)।

৯৭ ডেস্ক

Read Previous

বৃষ্টি বাগড়ায় মিরপুরে আগেভাগে শেষ হলো খেলা

Read Next

শেষ বলের রোমাঞ্চে লঙ্কানদের হারালো বাংলাদেশ ‘এ’ দল

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।