টাইগারদের ব্যাটিং পরামর্শক হওয়ার দৌড়ে জন লুইস

টাইগারদের ব্যাটিং পরামর্শক হবার দৌড়ে জন লুইস

ব্যক্তিগত কারণে বাংলাদেশ দলের ব্যাটিং পরামর্শক হিসেবে কাজ শুরুর আগেই সরে যান নিউজিল্যান্ডের সাবেক ব্যাটসম্যান ক্রেইগ ম্যাকমিলান। ম্যাকমিলানকে শ্রীলঙ্কা সফরের জন্য নিয়োগ দেওয়া হলেও ভাবনা ছিল দীর্ঘ মেয়াদে চুক্তি করার। কিন্তু তার সরে যাওয়াতে বিকল্প খুঁজতে হচ্ছে বিসিবিকে।

লঙ্কা সফর এখনো চূড়ান্ত নয় তবে বাংলাদেশ দলের জন্য একজন ব্যাটিং পরামর্শক জরুরী হয়ে পড়েছে। ২০১৮ সালে দায়িত্ব নেওয়া দক্ষিণ আফ্রিকান নেইল ম্যাকেঞ্জি পারিবারিক কারণে কিছুদিন আগে পদত্যাগ করাতেই বিপাকে পড়তে হচ্ছে দেশের ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থার। ম্যাকেঞ্জির স্থলাভিষিক্ত করতেই ম্যাকমিলানকে বেছে নিয়েছিল।

ম্যাকমিলানও কাজ শুরুর আগে সরে যাওয়ায় বিকল্প হিসেবে যাদের কথা ভাবা হচ্ছে তাদের মধ্যে ইংলিশ জন লুইস অন্যতম। ৫০ বছর বয়সী এই সাবেক ইংলিশ ক্রিকেটারের ডারহাম কাউন্টি ক্লাবের প্রধান কোচ ও শ্রীলঙ্কা দলের ব্যাটিং কোচ হিসেবে কাজ করার অভিজ্ঞতা রয়েছে।

জন লুইসের নিয়োগের প্রক্রিয়া সম্পর্কে বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান ক্রিকেট ওয়েবসাইট ‘ক্রিকবাজকে’ বলেন, ‘ব্যাটিং পরামর্শক পদের জন্য আমরা তার (লুইস) সাথে আলোচনা করছি। একই সাথে আরও কয়েকজন আগ্রহীর সাথে আলোচনা চলছে। এই মুহূর্তে নামগুলো প্রকাশ করতে চাইনা।’

জন লুইসের ইংল্যান্ডের হয়ে খেলার অভিজ্ঞতা না থাকলেও প্রথম শ্রেণিতে রয়েছে সমৃদ্ধ ক্যারিয়ার। ডানহাতি এই ব্যাটসম্যান ২০৫ প্রথম শ্রেণির ম্যাচে ১০ হাজার ৮২১ রান করেছেন। ২৩৬ লিস্ট ‘এ’ ম্যাচ খেলা লুইসের নামের পাশে আছে ৪৭৪৭ রান।

৯৭ ডেস্ক

Read Previous

আন্তর্জাতিক ক্রিকেট ফিরছে অস্ট্রেলিয়ায়, ফেরা হচ্ছে না পেরির

Read Next

চেন্নাইকে দাপট দেখিয়ে হারাল দিল্লি

Total
12
Share
error: Content is protected !!