ছিটকে গেছেন আলি খান, বিকল্প দলে নিচ্ছে কোলকাতা

ছিটকে গেছেন আলি খান, বিকল্প দলে নিচ্ছে কোলকাতা

যুক্তরাষ্ট্রের প্রথম কোন ক্রিকেটার হিসাবে আইপিএলে সুযোগ পেয়েছিলেন পেসার আলি খান। তবে কোলকাতা নাইট রাইডার্সের সঙ্গে আলি খানের প্রথম মৌসুম কাটলো কোন ম্যাচে অংশ না নিয়েই।

ত্রিনবাগো নাইট রাইডার্সের পক্ষে সিপিএল (ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ) খেলার সময়েই সাইড স্ট্রেইন ইনজুরি বাধিয়েছিলেন। সেটা সঙ্গে করেই সংযুক্ত আরব আমিরাতে আইপিএল খেলার উদ্দেশ্যে ঈছিলেন। এখন কোন খেলা না খেলেই বাড়ি ফিরে যেতে হয়েছে তাকে।

নিউজিল্যান্ডের উইকেটরক্ষক ব্যাটসম্যান টিম সেইফার্ট আলি খানের জায়গা নিবেন কোলকাতা নাইট রাইডার্স শিবিরে।

স্টাফে প্রকাশিত এক প্রতিবেদনে বলা হয়েছে টিম সেইফার্টের ঘরোয়া দল নর্দার্ন ডিস্ট্রিক্টস নিশ্চিত করেছে আগামী সপ্তাহ থেকে শুরু হতে যাওয়া প্লাঙ্কেট শিল্ডে তিনি খেলতে পারবেন না কারণ, তিনি আইপিএল খেলতে যাবেন।

আলি খানও সুযোগ পেয়েছিলেন আরেক ক্রিকেটার হ্যারি গার্নির ইনজুরির কারণে। কাধের ইনজুরির কারণে আইপিএল-২০২০ থেকে ছিটকে গিয়েছিলেন ইংলিশ এই পেসার।

 

View this post on Instagram

 

😞

A post shared by cricket97 (@cricket97bd) on

তবে কোলকাতা শিবিরে যোগ দেবার পর থেকে ইনজুরির কারণে আলি খান কখনোই নিশ্চিত ছিলেন না। গত ৭ অক্টোবর খবর বের হয় যে ইনজুরিতে পড়া আলি খান মৌসুমের বাকি অংশে খেলতে পারবেন না। তবে তখন কোলকাতা ম্যানেজমেন্ট থেকে জানানো হয়েছিল যে তিনি ইনজুরি থেকে দ্রুত সেরে উঠছেন।

গেল তিন মৌসুম ধরে সিপিএলে দারুণ পারফর্ম করা আলি খান বিশ্বজুড়ে টি-টোয়েন্টি লিগ গুলোতে সুযোগ পাচ্ছেন। গেলবছরই কেকেআর তাদের রাডারে স্ট্যান্ডবাই হিসাবে রেখেছিল আলি কে। ১৪০ কিলোমিটার প্রতি ঘন্টার বেশি গতিতে বল করতে পারা আলি খান স্লগ ওভারে অধিনায়কের ভরসা।

কানাডায় গ্লোবাল টি-টোয়েন্টি লিগে খেলতে দেখে ডোয়াইন ব্রাভো তাকে টিকেআরে আনেন। সিপিএলে নিজের জাত চিনিয়ে বিপিএল (বাংলাদেশ প্রিমিয়ার লিগ), পিএসএল (পাকিস্তান সুপার লিগ) এও খেলেন আলি।

যুক্তরাষ্ট্রের পক্ষে ১টি আন্তর্জাতিক ওয়ানডে খেলা আলি খান ৩৬ টি স্বীকৃত টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন, উইকেট পেয়েছেন ৩৮ টি।

এদিকে ২৫ বছর বয়সী টিম সেইফার্ট টি-টোয়েন্টি স্পেশালিস্ট। নিউজিল্যান্ডের পক্ষে ৩ ওয়ানডে ও ২৪ টি টি-টোয়েন্টি খেলা সেইফার্ট সবমিলে ৯৫ টি স্বীকৃত টি-টোয়েন্টি খেলেছেন। সেখানে রান করেছেন ১৭৭৫, ৮ ফিফটির সাথে আছে ১ সেঞ্চুরিও। সিপিএলে ত্রিনবাগো নাইট রাইডার্সের প্রতিনিধিত্ব করেছেন সেইফার্ট।

৯৭ ডেস্ক

Read Previous

আইপিএলের ড্রেসিংরুমে ‘ভেপ’ টেনেছেন ফিঞ্চ (ভিডিও)

Read Next

পাকিস্তানের ৯ ক্রিকেটারকে সতর্ক করলো বোর্ড

Total
8
Share
error: Content is protected !!