চোখের জলে ক্রিকেটকে বিদায় বললেন উমর গুল

চোখের জলে বিদায় বললেন উমর গুল

পাকিস্তানের ফাস্ট বোলার উমর গুল সব ধরণের ক্রিকেট থেকে অবসর নেওয়ার ঘোষণা দিয়েছেন। পাকিস্তানি জার্সিতে উমর গুলের পেস ও বাউন্সে কাটা পড়েছেন অনেক বড় ব্যাটসম্যানরা। 

পাকিস্তানের তারকা পেসার উমর গুল ঘরোয়া ও আন্তর্জাতিক সব ধরনের ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন। গতকাল শুক্রবার বেলুুুুচিস্তানের হয়ে সাউর্দান পাঞ্জাবের বিপক্ষে খেলে ক্রিকেটকে বিদায় জানান।

গুল তার পুরো ক্যারিয়ার জুড়ে তার পাশে থাকার জন্যে পরিবার, কোচ এবং সতীর্থদের ধন্যবাদ জানান। এবং মাঠে উপস্থিত উভয় দলের খেলোয়াড়রা তাকে গার্ড অফ অনার দেন।

গুল বলেন, ‘দুই দশক ধরে বিভিন্ন স্তরে আমার ক্লাব, শহর, প্রদেশ এবং দেশের প্রতিনিধিত্ব করা আমার জন্য সম্মানের বিষয়। আমি আমার ক্রিকেটকে পুরোপুরি উপভোগ করেছি, যা আমাকে কঠোর পরিশ্রম, শ্রদ্ধা, প্রতিশ্রুতি ও দৃঢ়তার মূল্যায়ন করতে শিখিয়েছে। এই ক্রিকেট যাত্রার সময় আমি এমন অনেক লোকের সাথে সাক্ষাত করে আনন্দ পেয়েছি যারা আমাকে সহায়তা করেছে এবং সমর্থন করেছে। আমি আমার সতীর্থ এবং সমবয়সীদের ধন্যবাদ জানাই।’

‘আমার ভক্তদের কাছে আমি অনেক কৃতজ্ঞ। ধন্যবাদ জানাই যারা আমার এই যাত্রা জুড়ে আমাকে সমর্থন করেছিলেন। তারা একটি অনুপ্রেরণা হয়ে দাঁড়িয়েছেন।’

উমর গুলের পাকিস্তান ক্রিকেট দলে অভিষেক হয় ২০০৩ সালের ৩ এপ্রিল জিম্বাবুয়ের বিপক্ষে শারজায় ওয়ানডে ম্যাচের মধ্য দিয়ে।

এরপর জাতীয় দলের হয়ে ৪৭টি টেস্ট, ১৩০টি ওয়ানডে আর ৬০টি টি-টোয়েন্টি ম্যাচ খেলে ডানহাতি এ পেসার শিকার করেন ৪২৭ উইকেট।

বিভিন্ন টি-টোয়েন্টি টুর্নামেন্টে ১৬৭ ম্যাচে অংশ নিয়ে উমর গুল শিকার করেন ২২২ উইকেট। টি-টোয়েন্টি ফরম্যাটের সেরা ইয়র্কার বোলার হিসাবে খ্যাতি অর্জন করে তিনি বেশিরভাগ সময় টি-টোয়েন্টি বোলার র‌্যাংকিংয়ের উপরের সারিতে কাটিয়েছেন।

২০১৬ সালের ৪ সেপ্টেম্বরের পর থেকেই জাতীয় দলের বাইরে ছিলেন গুল। গত চার বছরে ঘরোয়া ক্রিকেট খেলেই কাটিয়েছেন সময়।

৯৭ ডেস্ক

Read Previous

নিউজিল্যান্ড সফরে ওয়েস্ট ইন্ডিজের টেস্ট ও টি-টোয়েন্টি স্কোয়াড

Read Next

মাহমুদউল্লাহ একাদশকে উড়িয়ে দিল নাজমুল একাদশ

Total
4
Share
error: Content is protected !!