গাঙ্গুলির সঙ্গে বিসিবি সিইও’র বৈঠক

নিজাম উদ্দিন চৌধুরী

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষ্যে চলতি বছরের মার্চে এশিয়া একাদশ বনাম বিশ্ব একাদশ দুটি প্রীতি টি-টোয়েন্টি ম্যাচ আয়োজন করার পরিকল্পনা আগেই চূড়ান্ত করে রেখেছে বিসিবি। কিন্তু এর সাথে বেশ ভালোভাবে জড়িয়ে ছিল ভারত, সম্প্রচার থেকে তারকা ক্রিকেটারদের অনুমতি দেওয়া মিলিয়ে বেশ গুরুত্বপূর্ণ ইস্যু নিশ্চিত করতে হত ভারতীয় বোর্ডকে। আর সেসব চূড়ান্ত করতেই গতকাল (২১ জানুয়ারি) বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলির সাথে দেখা করতে কোলকাতা যান বিসিবি প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী।

মার্চের ১৮ ও ২১ তারিখ প্রীতি ম্যাচ দুটোর সম্ভাব্য সূচী নির্ধারিত হয়েছিল আগেই। তবে আহমেদাবাদে বিশ্বের সবচেয়ে বেশি দর্শক ধারণ ক্ষমতার স্টেডিয়াম উদ্বোধন করার লক্ষ্যে ভারতীয় বোর্ড প্রাথমিকভাবে প্রস্তাব দেয় প্রীতি ম্যাচের সংখ্যা আরও একটি বাড়িয়ে তিন ম্যাচ সিরিজ করতে যার প্রথম দুটি বাংলাদেশে হলেও তৃতীয়টি আহমেদাবাদ সরদার প্যাটেল স্টেডিয়ামে আয়োজন করা হবে।

যদিও সিরিজের নামে কোন পরিবর্তন আসবেনা, উপলক্ষ্যও থাকবে মুজিব বর্ষ উদযাপনই। কিন্তু সাম্প্রতি জানা যায় ভারত নিজেদেরকে আয়োজন থেকে সরিয়ে নিচ্ছে। ফলে ম্যাচের সংখ্যা বাড়ছেনা বলাই যায়। কিন্তু চূড়ান্ত সিদ্ধান্ত জানতেই বিসিবি প্রধান নির্বাহীর কোলকাতা সফর।

এছাড়া ভারতীয় ক্রিকেটারদের অংশ গ্রহণ ছিল মূল বিষয়। ভারত ছাড়াও এশিয়া একাদশের হয়ে খেলবে বাংলাদেশ, শ্রীলঙ্কা ও আফগানিস্তানের ক্রিকেটাররা। পিএসএল থাকায় অংশ নিচ্ছেনা পাকিস্তানি ক্রিকেটাররা। যদিও গুঞ্জন আছে ভারতের ক্রিকেটারদের অংশ নেওয়ায় ভারতীয় বোর্ডের শর্ত আছে পাকিস্তানি ক্রিকেটার যেন বিসিবি অন্তর্ভূক্ত না করে।

ভারতের কাছে এশিয়া একাদশের জন্য ভিরাট কোহলি, জাসপ্রীত বুমরাহ, মাহেন্দ্র সিং ধোনি, হার্দিক পান্ডিয়া, ভুবনেশ্বর কুমার ও রবীন্দ্র জাদেজাকে আগেই চেয়েছে বিসিবি। বিসিবির চাওয়া ক্রিকেটারদেরই দিচ্ছে কিনা ভারতীয় বোর্ড এ নিয়েও আলোচনা হওয়ার কথা ছিল সৌরভ গাঙ্গুলির সাথে। এদিকে টিভি সম্প্রচারও একটি গুরুত্বপূর্ণ ইস্যু যেখানে ভারতীয় বোর্ডের থাকবে প্রত্যক্ষ ভূমিকা। আলোচনা হওয়ার কথা এসব নিয়েই।

৯৭ প্রতিবেদক

Read Previous

দক্ষিণ আফ্রিকার নতুন অধিনায়ক ডি কক, দলে নেই ডু প্লেসি

Read Next

বাংলাদেশ-পাকিস্তান টি-টোয়েন্টি সিরিজে ম্যাচ অফিশিয়ালদের নাম প্রকাশ

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
7
Share