ক্যারিয়ার সেরা র‍্যাংকিংয়ে বাতিলের খাতায় নাম লেখানো আমির

সবশেষ বিশ্বকাপে সুযোগ পাওয়া নিয়ে হয়েছে অনেক নাটক। প্রথমে বাতিলের খাতায় থাকলেও বিশেষ বিবেচনায় জায়গা করে নেন পাকিস্তানের  বিশ্বকাপ দলে। সুযোগ পেয়ে বুঝিয়ে দিয়েছেন তিনি হারিয়ে যাননি, ৮ ম্যাচে শিকার করেছেন ১৭ উইকেট। ধারাবাহিকতা ধরে রেখেছেন সদ্য সমাপ্ত শ্রীলঙ্কা সিরিজেও, পুরষ্কার হিসেবে ক্যারিয়ার সেরা র‍্যাংকিংয়ে ৭ এ উঠে আসলেন।

মোহাম্মদ আমির

শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে  সিরিজের প্রথমটি বৃষ্টিতে ভেসে যায়। বাকি দুই ম্যাচে আমিরের শিকার ৪ উইকেট। শ্রীলঙ্কা সিরিজের পরই হালনাগাদ হওয়া আইসিসির সবশেষ ওয়ানডে বোলিং র‍্যাংকিংয়ে আমির ৬ ধাপ এগিয়ে উঠে এসেছেন ৭ নম্বরে।

সমান ৬৬৩ রেটিং পয়েন্ট নিয়ে আমির পাশে আছেন অজি পেসার মিচেল স্টার্কের। এছাড়া বোলিং র‍্যাংকিংয়ে বড় লাফ দিয়েছে আরেক পাকিস্তানি পেসার উসমান খান শিনিওয়ারিও। শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজে একটি ৫ উইকেটসহ নিয়েছেন ৬ উইকেট।  ২৮ ধাপ এগিয়ে তার অবস্থান এখন ৪৮ তম।

সেরা দশে যথারীতি সবার উপরে ভারতীয় পেসার জাসপ্রীত বুমরাহ। দ্বিতীয় ও তৃতীয় অবস্থানে যথাক্রমে কিউই পেসার ট্রেন্ট বোল্ট ও প্রোটিয়া পেসার কাগিসো রাবাদা। চতুর্থ ও পঞ্চম স্থানে আছে প্যাট কামিন্স ও আফগান স্পিনার মুজিব উর রহমান।  ক্রিস ওকস যথারীতি ৬ নম্বরে, ৯ ও ১০ নম্বর অবস্থানে রাশিদ খান ও ম্যাট হেনরি।

এদিকে বাংলাদেশের বোলারদের মধ্যে সবার উপরে ৬১৭ রেটিং পয়েন্ট নিয়ে ১৭ তম অবস্থানে মেহেদী হাসান মিরাজ। এরপরের অবস্থান মুস্তাফিজুর রহমানের (১৯)। সাকিব আল হাসান আছেন ২৭ তম অবস্থানে, ওয়ানডে দলের কাপ্তান মাশরাফির অবস্থান ৪৫ তম।  এছাড়া রুবেল হোসেন আছেন ৭৭  ও মোহাম্মদ সাইফ উদ্দিন ৮৬ তম অবস্থানে।

অ্যাডমিন

Read Previous

জ্যামাইকার ‘৭৯’ তে লিটনের ‘২১’

Read Next

মিরাজের পর এবাদতের জোড়া আঘাত

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।