কোহলিকে পেছনে ফেলে আইপিএলে ওয়ার্নারের রেকর্ড

কোহলিকে পেছনে ফেলে আইপিএলে ওয়ার্নারের রেকর্ড

চোট নিয়ে ব্যাট হাতে নেমে ৩৩ বলে হার না মানা ৪৭ রানের ইনিংসেও গতকাল (১৮ অক্টোবর) কোলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে দলকে জেতাতে পারেননি সানরাইজার্স হায়দ্রাবাদ অধিনায়ক ডেভিড ওয়ার্নার। সুপার ওভারে গড়ানো ম্যাচে দল হারলেও নিজে গড়েছেন রেকর্ড। ভিরাট কোহলিকে পেছনে ফেলে আইপিএলে দ্রুততম পাঁচ হাজারি ক্লাবে প্রবেশ করেন বাঁহাতি এই ব্যাটসম্যান।

১৩৪ ইনিংসে ৪৯৯০ রান নিয়ে কোলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে ব্যাট করতে নামেন ডেভিড ওয়ার্নার। চোটের কারণে নিয়মিত পজিশন ওপেনিংয়ের পরিবর্তে চার নম্বরে নামেন সানরাইজার্স হায়দ্রাবাদ অধিনায়ক।

প্যাট কামিন্সের করা ইনিংসের ১৪ তম ওভারের দ্বিতীয় বলকে মিড অফে পাঠিয়ে পৌঁছে যান আইপিএলের পাঁচ হাজারি ক্লাবে। তার আগে এই কীর্তি আছে কেবল মাত্র তিনজন ব্যাটসম্যানের। তবে তালিকার বাকি তিনজনই ভারতীয়, ফলে প্রথম বিদেশি ক্রিকেটার হিসেবে এই রেকর্ড ডেভিড ওয়ার্নারেরই।

তালিকার বাকি তিন ব্যাটসম্যান হলেন ভিরাট কোহলি, সুরেশ রায়না ও রোহিত শর্মা। তবে একটা জায়গায় সবার চেয়ে এগিয়ে ওয়ার্নার। তার চাইতে কম ম্যাচ খেলে পাঁচ হাজার রানের মাইলফলক ছুঁতে পারেনি কেউই। হায়দ্রাবাদ কাপ্তান পেছনে ফেলেছেন ভিরাট কোহলিকে।

ওয়ার্নারের ১৩৫ ম্যাচের বিপরীতে কোহলির খেলতে হয়েছে ১৪৭ ম্যাচ। অপরাজিত ৪৭ রানের ইনিংসের বদলৌতে ওয়ার্নার মাঠ ছেড়েছেন নামের পাশে ৫০৩৭ রান নিয়ে। ১৩৫ ম্যাচে ৪৩.০৫ গড়ে ১২৫.৯৬ স্ট্রাইক রেটে এই রান করেন ওয়ার্নার। যেখানে ১ সেঞ্চুরির বিপরীতে আছে ৩৯ ফিফটি। ১৮৬ ম্যাচে ৫৭৫৯ রান নিয়ে আইপিএলের সর্বোচ্চ রান সংগ্রাহক ভিরাট কোহলি। ১৯৩ ম্যাচে সুরেশ রায়নার ৫৩৬৮ ও ১৯৭ ম্যাচে রোহিত শর্মার রান ৫১৫৮।

৯৭ ডেস্ক

Read Previous

এক ম্যাচে দুই সুপার ওভার, শেষ হাসি পাঞ্জাবের

Read Next

ন্যাশনাল টি-টোয়েন্টি কাপের চ্যাম্পিয়ন খাইবার পাখতুন

Total
1
Share
error: Content is protected !!