এলপিএল প্লেয়ার ড্রাফটে ১৪৩ বিদেশি ক্রিকেটার

ইরফান পাঠান মার্টিন গাপটিল

লঙ্কান প্রিমিয়ার লিগের (এলপিএল) প্রথম আসরে অংশ নিতে ১৪৩ জন বিদেশি ক্রিকেটার আগ্রহ প্রকাশ করেছে বলে জানিয়েছে শ্রীলঙ্কান বোর্ড। যাদের মধ্যে নাম আছে সাবেক ভারতীয় পেসার ইরফান পাঠান ও নিউজিল্যান্ড তারকা ব্যাটসম্যান মার্টিন গাপটিলেরও।

চারটি ভেন্যুতে ২৩ টি ম্যাচ অনুষ্ঠিত হবে ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক এই টুর্নামেন্টটির। কলম্বো, গল, ক্যান্ডি, ডাম্বুলা ও জাফনার পাঁচটি দল অংশ নিতে যাচ্ছে এই টি-টোয়েন্টি টুর্নামেন্টে।

লঙ্কান গণমাধ্যমকে শ্রীলঙ্কান বোর্ডের একজন কর্মকর্তা জানান, ‘তালিকায় ১৪৩ জন বিদেশি ক্রিকেটার টুর্নামেন্টে অংশ নিতে আগ্রহী। এখন তাদের বাছাই করা সংশ্লিষ্ট ফ্র্যাঞ্চাইজিগুলোর কাজ।’

টি-টোয়েন্টি ফরম্যাটে ইরফান পাঠান বেশ কার্যকর একজন ক্রিকেটার। আইপিএলে খেলেছেন সাইনরাইজার্স হায়দ্রাবাদ, রাইজিং পুনে সুপার জায়ান্ট, কিংস ইলেভেন পাঞ্জাব, দিল্লী ডেয়ারডেভিলস ও চেন্নাই সুপার কিংসের হয়ে।

অন্যদিকে মার্টিন গাপটিল ২৫৩ টি ম্যাচ খেলার অভিজ্ঞতা সম্পন্ন টি-টোয়েন্টি ফরম্যাটে। আইপিএলে খেলেছেন সানরাইজার্স হায়দ্রাবাদ, মুম্বাই ইন্ডিয়ান্স, কিংস ইলেভেন পাঞ্জাবের হয়ে।

এদিকে এলপিএলে স্থানীয় ক্লাব থেকেও দুজন করে ক্রিকেটার নেওয়ার প্রস্তাব দেওয়া হয়েছে ফ্র্যাঞ্চাইজিগুলোকে। সেই হিসেবে ২৪ টি প্রিমিয়ার ক্লাবের মোট ৪৮ জন ক্রিকেটার সুযোগ পাবেন।

শুধু বিদেশি ক্রিকেটার নয় বিদেশি কোচরাও লিগটিতে কাজ করার ব্যাপারে আগ্রহী বলে জানান ঐ কর্মকর্তা, ‘দেখা যাচ্ছে ১৫ জনের মত হাই প্রোফাইল বিদেশি কোচ আগ্রহ দেখিয়েছেন কাজ করার ব্যাপারে। বিভিন্ন ক্যাটাগরিতে চারটি ফ্র্যাঞ্চাইজির সাথে তাদের কথা বার্তাও চলছে।’

৯৭ ডেস্ক

Read Previous

কমেন্ট্রি প্যানেলে জায়গা ফিরে পেতে মাঞ্জরেকারের আবেদন

Read Next

‘ওয়াগনারের পন্থা অবলম্বন করে সফল হবেনা ভারতীয়রা’

Total
34
Share
error: Content is protected !!