৯৭ ডেস্ক

একাদশে থাকবেন তাইজুল-আফিফ, অভিষেক হতে পারে ইয়াসিনের

বাংলাদেশের বিপক্ষে জিম্বাবুয়ের লড়াই দিয়ে আজ শুক্রবার মিরপুর হোম অফ ক্রিকেটে শুরু হবে ত্রিদেশীয় টি-টোয়েন্টি টুর্নামেন্ট। আজ জিম্বাবুয়ের বিপক্ষে অভিষেক হতে পারে তরুণ পেসার ইয়াসিন আরফাত মিশুর। মুস্তাফিজের সঙ্গে দ্বিতীয় পেসার হিসেবে আজ বাংলাদেশ একাদশে মিশুর থাকার সম্ভাবনায় বেশি। একাদশে ব্যাটসম্যানের সংখ্যা বেশি হলে ব্যাটিং অর্ডারে বেশ পরিবর্তন আসতে পারে।

এই ম্যাচে টাইগার একাদশে অভিষেক হতে পারে নোয়াখালীর তরুণ পেসার ইয়াসিন আরাফাত মিশুর।

বাংলাদেশের সম্ভাব্য একাদশঃ সৌম্য সরকার, লিটন দাস, সাকিব আল হাসান (অধিনায়ক), মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, মোহাম্মদ সাইফউদ্দীন, আফিফ হোসেন ধ্রুব, তাইজুল ইসলাম, মুস্তাফিজুর রহমান এবং ইয়াসিন আরাফাত মিশু।

শেরে-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে সন্ধ্যা ৬টায়। দুই দলের ৯ লড়াইয়ে বাংলাদেশ জিতেছে ৫টিতে আর জিম্বাবুয়ে জিতেছে ৪টি ম্যাচ। টি-টোয়েন্টি ফরম্যাটে বাংলাদেশ-জিম্বাবুয়ে সর্বশেষ মুখোমুখি হয়েছিল সাড়ে তিন বছর আগে ২০১৬ সালের জানুয়ারিতে।

বাংলাদেশের নিয়মিত ওপেনার তামিম ইকবাল এই সিরিজে বিশ্রামে থাকায় ওপেনিংয়ে দেখা যাবে সৌম্য সরকার ও লিটন কুমার দাসকে। তিনে দেখা যাবে অধিনায়ক সাকিব আল হাসানকে। এরপর মিডল অর্ডারে মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ ও সাব্বির রহমান।

জয়ের দেখা পেতে আজ স্বাগতিক একাদশের ব্যাটিং অর্ডারে বেশ পরিবর্তন আসতে পারে। আফিফ হোসেন ধ্রুবর আজকের একাদশে থাকার সম্ভাবনাই বেশি।

সাকিবের সঙ্গে স্পিন আক্রমণ আরও মজবুত করতে  একাদশে বিশেষজ্ঞ স্পিনার হিসেবে থাকতে পারেন তাইজুল ইসলাম। মোহাম্মদ সাইফউদ্দিন বোলিংয়ের পাশাপাশি ব্যাটিংয়ে ফিনিশিংয়ে ভূমিকা রাখবেন।

পেস আক্রমণে নেতৃত্ব দেবেন কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান। তাকে সমর্থন দেবেন তরণ পেসার ইয়াসিন আরাফাত মিশু। এ ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হতে পারে তার।

মন্তব্য

CRICKET- 97
ডাম্বুলায় ছাড় দেবেনা কেউ কাউকে

বাংলাদেশ দলের লঙ্কা সফরের দ্বিতীয় পর্ব শুরু হতে যাচ্ছে শনিবার। টেস্ট সিরিজ ১-১ ব্যবধানে শেষ করে এবার রঙিন পোশাকে মাঠে...

বাংলাদেশ-শ্রীলঙ্কা

বিস্তারিত

CRICKET- 97
অবশেষে ফেরানো গেলো চান্দিমালকে

শ্রীলঙ্কার উইকেট যাচ্ছিলো নিয়মিত বিরতিতেই। তবে একপাশ আগলে রেখেছিলেন দীনেশ চান্দিমাল। গলার কাটা হয়ে বিধে ছিলেন চান্দিমাল। কিন্তু মিরাজ সরিয়েছেন...

বাংলাদেশ-শ্রীলঙ্কা

বিস্তারিত

CRICKET- 97
বাংলাদেশ-পাকিস্তান ম্যাচে জিতলো না কেও

প্রথমে হংকং এবং পরবর্তীতে নেপাল অপেক্ষাকৃত কম শক্তিশালী দুই দলকে হারিয়ে ইমার্জিং কাপের সেমিফাইনাল ইতিমধ্যেই নিশ্চিত করে ফেলেছিল অধিনায়ক মমিনুল...

ইমার্জিং কাপ

বিস্তারিত