একটি টেস্ট খেলার স্বপ্ন দেখা টেইলর এখন সর্বোচ্চ রান সংগ্রাহক

রস টেইলর

সিডনি টেস্টে অস্ট্রেলিয়ার বিপক্ষে ২৭৯ রানের বড় ব্যবধানে হেরেছে নিউজিল্যান্ড। তবে এই টেস্টেই গর্ব করার মতো এক কীর্তি গড়েছেন রস টেইলর। স্টিফেন ফ্লেমিংকে টপকে রস টেইলর এখন নিউজিল্যান্ডের পক্ষে সর্বোচ্চ টেস্ট রানের মালিক।

স্টিফেন ফ্লেমিংকে টপকে নিউজিল্যান্ডের সর্বোচ্চ টেস্ট রানের মালিক হতে রস টেইলরের সিডনি টেস্টের ২য় ইনিংসে দরকার ছিল ২১ রান। প্যাট কামিন্সের দারুণ এক ডেলিভারিতে বোল্ড হবার আগে টেইলর করেন ২২ রান। ফ্লেমিংকে টপকে যাবার পর মাঠে ঘোষণা দেওয়া হলে সবাই দাঁড়িয়ে অভিবাদন জানায় টেইলরকে। অস্ট্রেলিয়ার ক্রিকেটাররাও অভিনন্দন জানান টেইলরকে।

নিউজিল্যান্ডের পক্ষে সর্বোচ্চ টেস্ট রান-

রস টেইলর- ৭১৭৪
স্টিফেন ফ্লেমিং- ৭১৭২
ব্রেন্ডন ম্যাককুলাম- ৬৪৫৩
কেন উইলিয়ামসন- ৬৩৭৯
মার্টিন ক্রো- ৫৪৪৪

নিউজিল্যান্ডের পক্ষে এখন অব্দি ৯৯ টি টেস্ট খেলেছেন রস টেইলর। ওয়েলিংটনে ভারতের বিপক্ষে টেইলর খেলতে নামবেন নিজের ১০০ তম ম্যাচ। ২০০৭ সালে জোহানেসবার্গে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট অভিষেক হয়েছিল টেইলরের।

৯৯ ম্যাচের ১৭৫ ইনিংসে ব্যাট করা টেইলরের রান ৭১৭৪। ব্যাটিং গড় ৪৬.২৮ এই ৩৫ বছর বয়সী ব্যাটসম্যানের। ৩৩ টি ফিফটির পাশাপাশি টেইলরের আছে ১৯ টি সেঞ্চুরি। নিউজিল্যান্ডের পক্ষে দ্বিতীয় সর্বোচ্চ টেস্ট সেঞ্চুরির মালিক টেইলর। ২১ টি সেঞ্চুরি নিয়ে সবার উপরে কেন উইলিয়ামসন।

এই অর্জনের পর নিজের সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করে অনুভূতি প্রকাশ করেছেন রস টেইলর। সেখানে তিনি লিখেছেন, ‘একটা টেস্ট খেলার স্বপ্ন ছিলো। কিন্তু নিউজিল্যান্ডের সর্বকালের সবচেয়ে বেশি রানের মালিক হওয়া ভাবনার বাইরে। এই পথচলায় আমাকে যারা সাহায্য করেছেন সবাইকে ধন্যবাদ।’

যাকে ছাড়িয়ে গেছেন সেই স্টিফেন ফ্লেমিংও অভিনন্দন জানিয়েছেন টেইলরকে। টেইলর অভিনন্দন বার্তা পেয়েছেন ম্যাককুলাম, মরিসনদের কাছ থেকেও।

৯৭ প্রতিবেদক

Read Previous

গেইলকে হুমকি মনে করছে না রাজশাহী রয়্যালস

Read Next

টাইগারদের পেস বোলিং কোচ হতে চলেছেন গিবসন!

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
17
Share
error: Content is protected !!