‘এই ম্যাচ খেলেই জাতীয় দলের স্বপ্ন দেখছি না’

বাংলাদেশের বিপক্ষে একমাত্র টেস্টের আগে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানে (বিকেএসপি) একটি দুই দিনের ম্যাচ খেলবে সফরকারী জিম্বাবুয়ে। বিশ্বকাপ জয় করে দেশে ফেরা পারভেজ হোসেন ইমন বিসিবি একাডেমিতে জানান, এই ম্যাচে চাপ না নিয়ে, বরং দারুণ সুযোগ রয়েছে। তবে এই প্রস্তুতি ম্যাচ খেলেই জাতীয় দলের স্বপ্ন দেখবেন না ইমন। নিজের পরীক্ষা নিজেই নিতে চান প্রস্তুতি ম্যাচে।

গা গরমের জন্য বিসিবি একাদশের বিপক্ষে  একটি দু’দিনের প্রস্তুতিমূলক ম্যাচ খেলবে সফরকারী জিম্বাবুয়ে ক্রিকেট দল। জিম্বাবুয়ের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে বাংলাদেশ স্কোয়াডে থাকা ওপেনার পারভেজ ইমন বিশ্বকাপ মিশন থেকে দেশে ফিরে নিজ বাড়ি নোয়াখালীতে যান। আজ আবার ফিরেও এসেছেন ঢাকায়।

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয় করে ফিরেছেন দেশে। এবার জিম্বাবুয়ের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে খেলবেন। আর এজন্যেই এই তরুণ ক্রিকেটারের দেখা মিলতেই প্রশ্ন করা হয়- জিম্বাবুয়ের বিপক্ষে এই প্রস্তুতি ম্যাচকে চাপ মনে করেন?

জবাবে ইমন দিয়েছেন সহজ উত্তর,

‘জিম্বাবুযে একাদশেতো ওদের জাতীয় দলের ক্রিকেটারই খেলবে। তারে বিপক্ষে খেলার সুযোগকে আমি চাপ হিসেবে ভাবছিনা। বরং আমি মনে করি এটি দারুণ সুযোগ সামনে এগিয়ে যাওয়ার। আমার কাজ হলো বাড়তি কোন প্রেসার না নিয়ে নিজের যা দায়িত্ব আসবে সেটি পালন করা।’

শেষ হওয়া যুব বিশ্বকাপে দারুণ ছন্দে ছিলেন ব্যাটসম্যান পারভেজ হোসেন ইমন। এবার বিসিবি একাদশের হয়ে খেলবেন জিম্বাবুয়ের বিপক্ষে। এই সুযোগ কাজে লাগিয়ে চ্যালেঞ্জ পরীক্ষায় উত্তীর্ন হতে চান,

‘সত্যি কথা সুযোগটা কাজে লাগাতে চাই। এমন নয় যে এটি খেলেই জাতীয় দলে খেলার স্বপ্ন দেখছি। বিষয়টা এমন আমি যে চ্যালেঞ্জ নিতে শিখেছি তার পরীক্ষাই ভাবছি এটিকে।’

এই প্রস্তুতি ম্যাচের জন্য ১৩ সদস্যের স্কোয়াড ঘোষণা করে বিসিবি (বাংলাদেশ ক্রিকেট বোর্ড)। যার ৬ জনই অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ী দলের সদস্য।

দুই ওপেনার পারভেজ হোসেন ইমন, তানজিদ হাসান তামিম। মিডল অর্ডার ব্যাটসম্যান মাহমুদুল হাসান জয়, শাহাদাত হোসেন। উইকেটরক্ষক ব্যাটসম্যান আকবর আলি ও পেসার শরিফুল ইসলাম আছেন স্কোয়াডে।

দুই দিনের প্রস্তুতি ম্যাচের জন্য বিসিবি একাদশের স্কোয়াডঃ

মোহাম্মদ নাইম শেখ, মোহাম্মদ পারভেজ হোসেন ইমন, মাহমুদুল হাসান জয়, আকবর আলি, আল আমিন জুনিয়র, ফারদিন খান, শরিফুল ইসলাম, সুমন খান, মুকিদুল ইসলাম মুগ্ধ, আমিনুল ইসলাম বিপ্লব, রিশাদ আহমেদ, শাহাদাত হোসেন ও তানজিদ হাসান তামিম।

৯৭ প্রতিবেদক

Read Previous

কোনমতে ম্যাচ বাঁচিয়ে ফাইনালে সাউথ জোন

Read Next

বাংলাদেশ ক্ষুধার্ত আছে বলেই চাকাভার ভয়

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
15
Share
error: Content is protected !!