উইন্ডিজের সাথে নয়া চুক্তি সারওয়ানের, ধোঁয়াশা বিশ্বকাপে থাকা নিয়ে

উইন্ডিজের সাবেক ব্যাটসম্যান রামনরেশ সারওয়ান ব্যাটিং পরামর্শক হিসেবে কাজ করার জন্য দেশটির ক্রিকেট বোর্ডের দেওয়া প্রস্তাব গ্রহণ করেছেন। আগামী মাসে বিশ্বকাপ প্রস্তুতির অংশ হিসেবে আয়ারল্যান্ডে বাংলাদেশকে নিয়ে অনুষ্ঠিত হতে যাওয়া ত্রিদেশীয় সিরিজে দলের সাথে যাচ্ছেন সারওয়ান। তবে বিশ্বকাপ বিমানে উঠবেন নাকি ফিরতি বিমানে দেশে ফিরে আসবেন সেটা নিয়েই তৈরি হয়েছে ধোঁয়াশা।

ফাইল ছবি

সাবেক এই ক্যারিবিয়ান ব্যাটসম্যান এরই মধ্যে যোগ দিয়েছেন উইন্ডিজের প্রস্তুতি ক্যাম্পেও। দেখভাল করছেন ডোয়াইন ব্রাভো-শাই হোপদের ব্যাটিং অনুশীলন। ৩৮ বছর বয়সী সারওয়ান পরামর্শক হিসেবে কাজ শুরু করেছেন উইন্ডিজের বিশ্বকাপ ক্যাম্পের দ্বিতীয় দিন থেকেই। এর মাঝে খুঁজেও পেয়েছেন ব্যাটসম্যানদের কিছু সমস্যা। আপাতত দেখিয়ে দিচ্ছেন শিষ্যদের স্ট্রাইক রোটেট করার ধরণ।

উইন্ডিজের হয়ে ৮৭ টেস্ট, ১৮১ ওয়ানডে ও ১৮টি টি-টোয়েন্টি খেলা সারওয়ান বলছেন জাতীয় দলের কোচিং স্টাফদের একজন হতে পেরে বেশ আনন্দিত তিনি। নিজের কাজ সম্পর্কেও নিয়ে নিয়েছেন ধারনা। এখন শুধু মাঠের ক্রিকেটে নিজের কাজের প্রতিফলণ দেখাতে চান, ‘ক্রিকেটারদের পরামর্শক হিসেবে আমার এখানে আসা। তাদের সাহায্য করার সর্বোচ্চ চেষ্টা করবো। আশা করি তারা উন্নতি করবে। এছাড়া প্রধান কোচ ফ্লয়েড রেইফার ও তার সহযোগী কোচিং স্টাফদেরও যথাসাধ্য সাহায্য করার চেষ্টা করবো।’

ক্রিকেট উইন্ডিজ দুদিন আগে বিশ্বকাপ সামনে রেখে তাদের কোচিং স্টাফদের তালিকা দিয়েছে। যারা বিশ্বকাপ ছাড়াও কাজ করবে আগামী মাসে আয়ারল্যান্ডে বাংলাদেশ-আয়ারল্যান্ডকে নিয়ে অনুষ্ঠিত হতে যাওয়া ত্রিদেশী সিরিজ ও উইন্ডিজ দলের প্রস্তুতি ক্যাম্পেও। অবশ্য ওই তালিকায় নাম নেই পরামর্শক হিসেবে যোগ দেওয়া ক্যারিবিয়ানদের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ১০ হাজারের বেশি রান করা সারওয়ানের । আর এতেই বিশ্বকাপে দলের সাথে যাবেন কিনা এ নিয়ে তৈরি হয়েছে দ্বিধা।

বিশ্বকাপের জন্য ওয়েস্ট ইন্ডিজের কোচিং স্টাফদের তালিকাঃ ফ্লয়েড রেফার (হেড কোচ), রড্ডি এস্টউইক (সহকারী কোচ), কোরি কোলিমোর (সহকারী কোচ- ফাস্ট বোলিং), রেয়ন গ্রিফিথ (সহকারী কোচ- ফিল্ডিং), মুশতাক আহমেদ (সহকারী কোচ- স্পিন বোলিং), রাউল লুইস (টিম ম্যানেজার), ওব গুলেস্টন (ফিজিওথেরাপিস্ট), কোরি বকিং (স্ট্রেংথ অ্যান্ড কন্ডিশনারিং কোচ), ডেস্টার অগাস্টাস (ভিডিও ও ডেটা বিশ্লেষক), স্টিভেন সিলেভেসার (স্পোর্টস সাইকোলজিস্ট), জেফেরিনাস নিকোলাস (ম্যাসেজ থেরাপিস্ট)।

৯৭ প্রতিবেদক

Read Previous

ভারতের বিশ্বকাপ স্কোয়াডের সাথে তিন স্ট্যান্ডবাই

Read Next

‘গোটা দেশ নাওয়া-খাওয়া ভুলে শুধু বিশ্বকাপ নিয়েই বাঁচবে’

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share
error: Content is protected !!