ইডেনে ডালমিয়াকে সম্মান জানালো বিসিএসএ

ঐতিহাসিক বাংলাদেশ-ভারত পিংক বল টেস্টের আগের দিন কোলকাতার ইডেন গার্ডেন্সে বাংলাদেশ ক্রিকেটে অবদান রাখা জগমোহন ডালমিয়াকে সম্মান জানালো বাংলাদেশ ক্রিকেট সাপোর্টার্স অ্যাসোসিয়েশন- বিসিএসএ।

জগমোহন ডালমিয়ার বাংলাদেশ ক্রিকেটে অবদানের জন্য তার জন্য সম্মাননা স্মারক নিয়ে বিসিএসএ পৌঁছায় সিএবির কার্যালয়ে। জগমোহন ডালমিয়ার ছেলে ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ বেঙ্গল- সিএবির সেক্রেটারি অভিষেক ডালমিয়ার কাছে সম্মাননা স্মারক দেয় বিসিএসএ। বাংলাদেশ ক্রিকেট সাপোর্টার্স অ্যাসোসিয়েশন বিসিএসএ’র থেকে সম্মাননা স্মারক খুশি হয়ে গ্রহণ করেন অভিষেক ডালমিয়া। ধন্যবাদ জানায় বিসিএসএ’কে, বাংলাদেশ ক্রিকেটকে।

বিসিএসএ’র সভাপতি অভিষেক ডালমিয়াকে বিসিএসএ’র ক্যাপ পরিয়ে দেন। বিসিএসএ’র ক্যাপ পরেও ছবি তোলেন তিনি।

কোলকাতার ইডেন গার্ডেন্সে সিএবির সেক্রেটারি অভিষেক ডালমিয়ার কার্যালয়। সেখানে আজ সন্ধ্যায় উপস্থিত হয় বাংলাদেশ ক্রিকেট সাপোর্টার্স অ্যাসোসিয়েশন- বিসিএসএ। কোলকাতায় আগামীকাল বাংলাদেশ-ভারতের মধ্যকার প্রথম দিবা-রাত্রির টেস্ট। এই ঐতিহাসিক টেস্টে টাইগারদের সমর্থন যোগাতে বিসিএসএ এর সদস্যরা কোলকাতায় এসেছে।

বাংলাদেশ-ভারত দ্বিতীয় টেস্ট ম্যাচ ঘিরে কোলকাতায় উৎসবের আমেজ। এই ম্যাচকে ঐতিহাসিক টেস্টই বিবেচনা করছে ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গল (সিএবি)। সিএবি-এর সেক্রেটারি অভিষেক ডালমিয়া বাংলাদেশ থেকে সমর্থকরা দেশকে সমর্থন করতে কোলকাতায় আসায় খুবই আনন্দিত।

বাংলাদেশের ক্রিকেট ও ক্রিকেটারদের পাশে থাকার জন্যই তৈরি হয় বিসিএসএ। টাইগারদের পদচারণা যেখানে, দেশ কিংবা বিদেশ সেখানেই লাল-সবুজের পতাকা উড়িয়ে গর্জন দিতে উপস্থিত হয়ে যায় বিসিএসএ এর সদস্যরা। টেস্ট কিংবা বিশ্বকাপ যেকোন ম্যাচে ড্রাম, ব্যানার, ফেস্টুন নিয়ে হলুদ জার্সি গায়ে জড়িয়ে গ্যালারিতে হাজির বিসিএসএ, লক্ষ্য একটাই টাইগারদের সমর্থন।

১৯৯৭ সালে বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসির সভাপতি পদে নির্বাচিত হলেন জগমোহন ডালমিয়া। ক্রিকেটকে নির্দিষ্ট গণ্ডির মধ্যে সীমাবদ্ধ না রেখে ছড়িয়ে দিতে হবে বিশ্বময়। তাঁর সেই মন্ত্রের জোরেই ক্রিকেট দুনিয়ায় নিজেদের অবস্থান করে নিল বাংলাদেশ। ২০০০ সালে আইসিসির সভাপতি পদে থাকা অবস্থায় তাঁরই প্রচ্ছন্ন মদদে বাংলাদেশ অধিষ্ঠিত হলো একটি টেস্ট খেলুড়ে দেশের মর্যাদায়।

হঠাৎ মৃত্যু তাঁকে শারীরিকভাবে বিচ্ছিন্ন করে দিয়েছে বাংলাদেশের কাছ থেকে। কিন্তু বাংলাদেশের ক্রিকেটে তাঁর অবদান তাঁকে অমরত্বই দিচ্ছে এ দেশের ক্রিকেট ইতিহাসে। ২০১৫ সালের ২০ সেপ্টেম্বর তারিখে মৃত্যুবরণ করেন।

৯৭ ডেস্ক

Read Previous

ফাইনালে পাকিস্তানের পেস আক্রমণ সামলাতে প্রস্তুত বাংলাদেশ

Read Next

ভারতের ওয়ানডে ও টি-টোয়েন্টি দল ঘোষণা, ফিরলেন কোহলি

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।