৯৭ ডেস্ক

ইংল্যান্ড একাদশে দুই পরিবর্তন, শুধু ব্যাটিং করবেন স্টোকস

অস্ট্রেলিয়ার বিপক্ষে অ্যাশেজ সিরিজের পঞ্চম ও শেষ টেস্টের জন্য সেরা একাদশ ঘোষণা করেছে ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। ম্যানচেস্টারে হয়ে যাওয়া চতুর্থ টেস্টের দল থেকে বাদ পড়েছেন দুইজন; জেসন রয় ও ক্রেইগ ওভারটন। এই দুইয়ের জায়গায় একাদশে নাম এসেছে অলরাউন্ডার স্যাম কারান ও ক্রিস ওকসের। অলরাউন্ডার বেন স্টোকস খেলবেন শুধু ব্যাটসম্যান হিসেবে।

সিরিজ হার এড়াতে শেষ টেস্টে জিততেই হবে ইংল্যান্ডকে। প্রথম ও চতুর্থ টেস্ট জিতে অস্ট্রেলিয়া। দ্বিতীয় টেস্ট হয় ড্র। তৃতীয় টেস্ট নাটকীয়ভাবে জয় পায় ইংল্যান্ড। তাই চার ম্যাচ শেষে ২-১ ব্যবধানে এগিয়ে সফরকারী অস্ট্রেলিয়া।

অ্যাশেজ সিরিজের পঞ্চম ও শেষ টেস্টের একাদশে ইংল্যান্ড এনেছে দুটি পরিবর্তন। জেসন রয় ও ক্রেইগ ওভারটনকে সেরা একাদশের বাইরে রাখা হয়েছে। জেসন রয়ের বাদ পড়ার কারণ; শেষ হওয়া চার টেস্টের এক ইনিংসেও বড় স্কোর করতে পারেননি তিনি। এবারের অ্যাশেজের চার টেস্টে জেসন রয়ের ব্যাটিং গড় ১৩.৭৫।

এই দুইয়ের জায়গায় নাম এসেছে অলরাউন্ডার স্যাম কারান ও ক্রিস ওকসের।

ইংলিশ অলরাউন্ডার বেন স্টোকস পঞ্চম ও শেষ টেস্টের দলে খেলবেন শুধু ব্যাটসম্যান হিসেবে। ওল্ড ট্রাফোর্ডে চতুর্থ টেস্টে খেলার সময় কাঁধে চোট পান স্টোকস। এই চোট বেশি গুরুতর না হলে স্টোকসকে দিয়ে ঝুঁকি নিতে চায়না ইংল্যান্ড ক্রিকেট বোর্ড (ইসিবি)। তাই শেষ টেস্টে ইংল্যান্ড দলে অলরাউন্ডার বেন স্টোকস ভূমিকা রাখবেন কেবল ব্যাটসম্যান হিসেবে।

ইংল্যান্ড একাদশঃ জো রুট (অধিনায়ক), জোফরা আর্চার, জনি বেয়ারস্টো (উইকেটরক্ষক), স্টুয়ার্ট ব্রড, ররি বার্নস, জস বাটলার, স্যাম কারান, জো ডেনলি, জ্যাক লিচ, বেন স্টোকস, ক্রিস ওকস।

মন্তব্য

CRICKET- 97
ইনজুরি ছিটকে দিলো ওকসকে, সংশয়ে ম্যাথুস

বাংলাদেশের বিপক্ষে চ্যাম্পিয়ন্স ট্রফির উদ্বোধনী ম্যাচে ইংল্যান্ডের একাদশে ছিলেন ক্রিস ওকস। তামিম ইকবালকে করা প্রথম ওভারে রান নিতে দেননি তিনি।...

চ্যাম্পিয়ন্স ট্রফি

বিস্তারিত

CRICKET- 97
স্বাগতিক ইংল্যান্ডকে পরাজিত করে ফাইনালে পা রাখলো পাকিস্তান

ইংলিশদের কষ্টটা যেন একটু অন্যরকমই। পুরো আসরের একমাত্র দল যারা গ্রুপ পর্বের সবগুলো ম্যাচেই মুখ দেখেছে জয়ের। সেমিফাইনালে এসে এক...

চ্যাম্পিয়ন্স ট্রফি

বিস্তারিত

CRICKET- 97
প্রায় অসম্ভব ৪৭৪ রান তাড়া করছে ইংল্যান্ড

সকালে যখন দুই অপরাজিত ব্যাটসম্যান ডিন এলগার ও হাশিম আমলা তৃতীয় দিনের খেলা শুরু করেন তখনই ম্যাচের নিয়ন্ত্রন অনেকটাই দক্ষিণ...

আন্তর্জাতিক

বিস্তারিত