আর্চারকে আপত্তিকর মন্তব্য, মাঠ ছাড়তে হয়েছে অস্ট্রেলিয়া ফ্যানদের!

জফরা আর্চার

ওল্ড ট্রাফোর্ডে চলতি অ্যাশেজের চতুর্থ টেস্টে ব্যাট হাতে রানের ফোয়ারা ছুটিয়ে নিজেকে বিশেষায়িত করার শব্দ সংকটে ফেলে দিয়েছেন স্টিভ স্মিথ। তার ২১১ রানে চড়ে বড় সংগ্রহ পায় অজিরা। মাঠে স্মিথের দুর্দান্ত ফর্মের বিপরীতে অজি ফ্যানরা বাজে আচরণের দায়ে ছাড়তে বাধ্য হয়েছেন মাঠ। ইংলিশ পেসার জফরা আর্চারকে লক্ষ্য করে বাজে মন্তব্যের পর পুলিশ দুই অজি ফ্যানকে মাঠ থেকে বের করে দেয়।

জফরা আর্চার
ছবিঃ সংগ্রহীত

ইংল্যান্ড ড্রেসিং রুমের পাশে দাঁড়িয়ে জফরার আর্চারকে উদ্দেশ্য করে বাজে ও আপত্তিকর ভাষা ব্যবহার করেন। বাউন্ডারি লাইনে দাঁড়ানো আর্চারকে লক্ষ্য করে দুজন অস্ট্রেলিয়ান মন্তব্য করেন, “জফরা তোমার পাসপোর্ট দেখাও আমাদের।” পাসপোর্ট দেখতে চাওয়া ছাড়াও ব্যবহার করেন আরও কিছু শব্দ।

তাদের এই আচরণ অন্য দর্শকদের বিরক্তির কারণ হয়ে দাঁড়ালে তারা পুলিশের কাছে অভিযোগ করেন। আর এর পরিপ্রেক্ষিতেই দায়িত্বে থাকা নিরাপত্তাকর্মীরা তাদের দুজনকে মাঠ ছাড়ার নির্দেশ দেন। ল্যাঙ্কাশায়ারের একজন মুখপাত্র ঘটনার সত্যতা নিশ্চিত করেন জানান তারা আপত্তিকর ও অবমাননাকর আচরণের বিরুদ্ধে বেশ শক্ত অবস্থান রাখেন।

ইংল্যান্ড-অস্ট্রেলিয়ার মাঠের ক্রিকেটের উত্তাপ মাঠের বাইরে দর্শকদের মধ্যেও ছড়িয়ে পড়া নিয়মিত ঘটনা। কদিন আগে নিষেধাজ্ঞা কাটিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরা দুই অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান স্টিভ স্মিথ ও ডেভিড ওয়ার্নারকে নিয়ে বেশ বিব্রতকর মন্তব্য ও ছবি পোস্ট করে ইংলিশ সমর্থকগোষ্ঠী বার্মি-আর্মি।

বারবাডোজে জন্ম নেওয়া জফরার ক্রিকেট ক্যারিয়ার ওয়েস্ট ইন্ডিজ থেকে শুরু হলেও জাতীয় দলের অভিষেকটা ইংলিশ জার্সিতেই হয়। তাকে বিশ্বকাপে খেলাতে ইংলিশ বোর্ডও বহিরাগতদের ইংল্যান্ডে বসবাস সীমাও কমিয়েছে । এ নিয়েই মুলত অজি ফ্যানদের খোঁচা। কিন্তু জফরা আর্চারের বাবা একজন ইংলিশ নাগরিক, সে সুবাধে তার ইংলিশ পাসপোর্ট অনেক আগেই পাওয়া। এ প্রসঙ্গে তার বাবা ফ্রাঙ্ক আর্চার বলেন , “আর্চার দুবছর বয়স থেকে এখানে আসছে, সুতরাং সে কোথা থেকে কীভাবে এলো এসব আপনাকে এড়িয়ে যেতে হবে।”

৯৭ ডেস্ক

Read Previous

দিনের একমাত্র প্রাপ্তি ‘মোসাদ্দেক-তাইজুল জুটি’

Read Next

বাংলাদেশের এশিয়া কাপ শুরু বড় জয়ে

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
4
Share
error: Content is protected !!