আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানাচ্ছেন মিসবাহ

মিসবাহ উল হক, আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেবার সিদ্ধান্ত নিয়েছেন। আগামী ২১শে এপ্রিল থেকে শুরু হতে যাওয়া ওয়েস্ট ইন্ডিজ-পাকিস্তান এর ৩ ম্যাচ এর টেস্ট সিরিজ খেলে ক্রিকেট কে গুডবাই জানাবেন ৪৩ ছুঁইছুঁই মিসবাহ উল হক। 

লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে সংবাদকর্মীদের মিসবাহ বলেন, ” এই সিরিজ হবে আমার খেলা শেষ সিরিজ,  আমি কিছুদিন আগেই চেয়ারম্যান(পাকিস্তান ক্রিকেট বোর্ড) কে এটি  জানিয়েছি।”

বুধবারেই উইজডেনের সেরা পাচ মর্যাদাপূর্ণ ক্রিকেটারদের একজন নির্বাচিত হওয়া মিসবাহ উল হক আরো বলেন, ” আমার ওপর কোন চাপ ছিলো না। আমি ইংল্যান্ড সিরিজের পর থেকেই অবসরের কথা ভাবছিলাম, কিন্তু কিছু কারণে আমাকে খেলা চালিয়ে যেতে হয়েছে। এটা একান্তই আমার নিজস্ব সিদ্ধান্ত। এটা ভুল ধারণা যে, বোর্ড আমাকে এটা করতে বাধ্য করেছে। আমি ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে এই সিরিজ খেলছি তার কারণ এটা গুরুত্বপূর্ণ, আমাদের ওদের মাটিতে সিরিজ জিতিনি”।

২০১৫ বিশ্বকাপের পর ওয়ানডে ও টি-টোয়েন্টি থেকে অবসর নেওয়া মিসবাহ এখন পর্যন্ত ৭২টি টেস্ট খেলেছেন। পাকিস্তানের সপ্তম সর্বোচ্চ টেস্ট রানের মালিক তিনি(৪৯৫১)। ২০১০ সালের অক্টোবরে অধিনায়কত্বের দায়িত্ব পান মিসবাহ। তার অধিনায়কত্বেই পাকিস্তান এক নম্বর টেস্ট দলের মর্যাদা পায়

শিহাব আহসান খান

Read Previous

টি-টোয়েন্টিতেও ১-১ হওয়ার অপেক্ষায়

Read Next

ক্যারিয়ারের শেষ টি-টোয়েন্টি ম্যাচে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত মাশরাফির

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share
error: Content is protected !!