পাকিস্তান সফর বাতিল করলো দক্ষিণ আফ্রিকা

পাকিস্তান- দক্ষিণ আফ্রিকা

সূচী অনুযায়ী আগামী বছর পাকিস্তান সফর করার কথা ছিল দক্ষিণ আফ্রিকার। কিন্তু নিজেরাই আগ্রহ প্রকাশ করে মার্চে ভারত সফরের পর পাকিস্তানে খেলতে চায় তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ। তবে তার আগে পাঠানো হবে নিরাপত্তা পর্যবেক্ষক দল এমনটাও জানিয়েছিল ক্রিকেট দক্ষিণ আফ্রিকা। সম্ভাব্য ভেন্যু হিসেবে রাওয়ালপিন্ডি চূড়ান্ত হওয়ার পথেই ছিল। কিন্তু তার আগেই খেলোয়াড়দের টানা খেলার চাপকে কারণ হিসেবে দেখিয়ে সফর বাতিল করেছে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা।

ক্রিকেট দক্ষিণ আফ্রিকা অবশ্য সফর করার সিদ্ধান্তে অনড়ই আছে কেবল পরবর্তীতে দুই বোর্ডের সুবিধাজনক সময়ে আয়োজন হবে সিরিজটি। এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

মার্চের ১৮ তারিখ দক্ষিণ আফ্রিকার ভারত সফরের তিন ম্যাচ ওয়ানডে সিরিজটি শেষ হওয়ার কথা। এরপর ২২ মার্চ শেষ হবে পাকিস্তান সুপার লিগ অন্যদিকে এপ্রিলের শুরুতে পর্দা উঠবে আইপিএলের। ফলে ২২-২৯ মার্চ এই সময়কালে তিনটি টি-টোয়েন্টি খেলার প্রস্তাব প্রাথমিকভাবে ক্রিকেট দক্ষিণ আফ্রিকার পক্ষ থেকেই আসে।

পিসিবির প্রধান নির্বাহী ওয়াসিম খান বলেন, ‘আগামী মাসে আমরা দক্ষিণ আফ্রিকাকে আতিথেয়তা দিতে প্রস্তুত ছিলাম। কিন্তু ক্রিকেটারদের না পাঠানোর পেছনে ক্রিকেট দক্ষিণ আফ্রিকার কারণকে আমরা সম্মান করি। সব ক্রিকেট বোর্ডের জন্যই ক্রিকেটারদের কাজের চাপ সামলে নেওয়া অবশ্যই প্রাধান্য পায়। আর এই দৃষ্টিকোণ থেকে এমন সিদ্ধান্ত বোধগম্য।’

তবে দক্ষিণ আফ্রিকা যে এখনো সিরিজটি খেলতে অনড় তাতেই খুশি পিসিবি, ‘আমরা সন্তুষ্ট যে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা যত তাড়াতাড়ি সম্ভব সিরিজটি পুনঃনির্ধারনের জন্য প্রতিশ্রুতিবদ্ধ আছে। যেহেতু তারাও বেশ ভালোভাবে ইচ্ছুক এবং প্রতিশ্রুতিবদ্ধ ফলে দুই বোর্ডের এফটিপিতে(ফিউচার ট্যুর প্ল্যান) ফাঁকা সময় বের করে আমরা সিরিজটি আয়োজন করতে পারি।’

৯৭ ডেস্ক

Read Previous

স্পিনারদের দাপটের দিনে মার্শালের সেঞ্চুরি

Read Next

‘প্রথম টেস্ট সিরিজের পর ভাবতেই পারিনি আবার টেস্ট খেলতে পারবো’

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Total
9
Share