‘তাইজুলের যেটা নো-বল হয়েছে, মোমেন্টাম এখানেই চেঞ্জ হয়েছে’

সাকিব আল হাসান আফগানিস্তান

ত্রিদেশীয় সিরিজের ম্যাচে স্বাগতিকদের ২৫ রানে হারিয়ে টানা দ্বিতীয় জয় তুলে নিয়েছে আফগানরা। ক্রিকেটের নবীন শক্তির কাছে স্রেফ পাত্তাই পায়নি বাংলাদেশ। ম্যাচ শেষে পুরষ্কার বিতরণী অনূষ্ঠানে এসে বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান জানালেন ম্যাচের মোমেন্টাম পরিবর্তন হয়ে যায় আসগর আফগানের আউটে, তাইজুলের বলে যেটা নো-বল হয়েছে। 

আফগানিস্তানের ইনিংসের ১৫তম ওভারের প্রথম বলেই তাইজুল ইসলামের বল উড়িয়ে মারতে গিয়ে ডিপ মিড উইকেটে লিটন দাসের হাতে ক্যাচ দেন আসগর আফগান। আউট মেনে সাজঘরের পথ ধরেছিলেন আসগর আফগান। কিন্তু অনফিল্ড আম্পায়ার তাকে ফিরিয়ে আনলেন। রিপ্লে দেখালো, তাইজুলের পা ছিল দাগের ওপর, নো বল! নো বলে জীবন ফিরে পান আসগর। তখন তার রান ছিল ৩১।  ফ্রি হিট অবশ্য কাজে লাগাতে পারেননি মোহাম্মদ নবি। দৌঁড়ে এক রান নেন তিনি।তাইজুলের এ ওভারে উঠেছে ১৬ রান।

ম্যাচ শেষে পুরষ্কার বিতরণী অনূষ্ঠানে এসে বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান জানালেন ম্যাচের মোমেন্টাম পরিবর্তন হওয়ার গল্পঃ

‘আমরা বোলিংয়ে প্রথম দশ ওভারে দারুণ ভাবে এগিয়ে ছিলাম, কিন্তু পরের দশ ওভারে ১০৪ রান হয়েছে, এই ধরণের উইকেটে এই রান হজম করা অনেক কঠিন। আসগরের (আসগর আফগান) আউটে যেটা নো-বল হয়েছে, এখানেই ম্যাচের পরিবেশ পরিবর্তন হয়ে গেছে।’

৩১ রানে নো বলের কল্যাণে জীবন পাওয়ার পর স্কোরবোর্ডে আরও আট রান যোগ করেন ডানহাতি ব্যাটসম্যান।  তার আউটের সময় আফগানিস্তানের রান পাঁচ উইকেটে ১১৯।  পঞ্চম উইকেটে নবী ও আসগর ৭৯ রানের জুটি গড়েন।

অ্যাডমিন

Read Previous

মিরপুরে বাংলাদেশের লজ্জাজনক পরাজয়

Read Next

‘আফগানিস্তান আমাদের চেয়ে বড় দল’

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।