চার ফিফটিতে টাইগার যুবাদের ২৯৫

নিউজিল্যান্ড সফরে যেয়ে জয়ের ধারায় আছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। ৫ ম্যাচের সিরিজে প্রথম তিন ম্যাচ জিতে ইতোমধ্যেই সিরিজ জয় নিশ্চিত করেছে আকবর আলির নেতৃত্বাধীন দল। আজ চতুর্থ ম্যাচে কিউই যুবাদের বিপক্ষে মাঠে নেমেছে টাইগার যুবারা। আগে ব্যাট করে স্বাগতিকদের ২৯৬ রানের লক্ষ্য ছুড়ে দিয়েছে তৌহিদ হৃদয়রা।

লিঙ্কনের বার্ট সাটক্লিফ ওভালে এদিন টসে জিতে আগে টাইগার যুবাদের ব্যাট করতে পাঠান নিউজিল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলের অধিনায়ক তাশকফ।

তানজিদ হাসান তামিম
তানজিদ হাসান তামিম

নিউজিল্যান্ড সফরে যেয়ে ফর্মের তুঙ্গে আছেন তানজিদ হাসান তামিম। প্রস্তুতি ম্যাচে ১০২ রান করার পর গত তিন ম্যাচে রান করেছেন যথাক্রমে- ২৮, ৬৫ ও ৬৫। ধারাবাহিকতা বজায় রেখে আজ চতুর্থ ম্যাচেও ফিফটি তুলে নিয়েছেন এই বাঁহাতি ওপেনার।

৩৭ বলে ৯ চার ও ১ ছয়ে ৫০ রান পূর্ণ করেন তানজিদ হাসান তামিম। ফিফটি পূর্ণ করার পর অবশ্য আর বেশিক্ষণ টেকেননি। ৪৪ বলে ৫১ রানেই থামেন অধিনায়ক তাশকফের বলে বোল্ড হয়ে।

এরপর ফিফটি করেছেন পারভেজ হোসেন ইমন, আকবর আলি ও তৌহিদ হৃদয়। দলের পক্ষে সর্বোচ্চ ৭৩ (৭৭ বলে ২ চার, ৩ ছয়ে) রান করেন তৌহিদ হৃদয়। ৪৪ বলে ৮ চার ও ২ ছয়ে ৬৬ রানের ঝড়ো ইনিংস খেলেন আকবর আলি।

নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ২৯৫ রান তোলে টাইগার যুবারা।

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ একাদশঃ

তানজিদ হাসান তামিম, পারভেজ হোসেন ইমন, মাহমুদুল হাসান জয়, তৌহিদ হৃদয়, শাহাদত হোসেন, আকবর আলি (উইকেটরক্ষক ও অধিনায়ক), শামীম হোসেন, শরিফুল ইসলাম, হাসান মুরাদ, অভিষেক দাস ও আসাদুল্লাহ গালিব।

শিহাব আহসান খান

Read Previous

‘কলপ্যাক’ চুক্তিতে আবদ্ধ হচ্ছেন হাশিম আমলাও

Read Next

দুর্দান্ত সেঞ্চুতিতে জয়াবর্ধনে-গেইলদের পাশে বসলেন কেভিন ও’ব্রায়েন

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।