এসেক্সের রবিন দাস খেলতে চান বাংলাদেশের হয়ে

মোহাম্মদ আমির এসেক্স রবিন দাস

বাংলাদেশী বংশোদ্ভূত তরুণ এক ব্যাটসম্যান দাপটের সাথে খেলছেন ইংল্যান্ডের বয়স ভিত্তিক দলে। মাত্র ১৭ বছর বয়সী এই তরুণ এসেক্সের সাথে পরবর্তী গ্রীষ্ম মৌসুমের খেলার জন্য চুক্তিবদ্ধ হতে পারেন। রবিন দাস নামের এই ক্রিকেটার সুযোগ পেলে খেলতে চান বাংলাদেশের হয়ে।

এসেক্স একাডেমি ও দ্বিতীয় একাদশের হয়ে খেলেছে সবশেষ গ্রীষ্ম মৌসুম। দুর্দান্ত ফর্মে ডানহাতি এই টপ অর্ডার ব্যাটসম্যান এসেক্সের হয়েই প্রথম শ্রেণির ক্রিকেটে অভিষেকের অপেক্ষায়।

কাউন্টি ক্রিকেটে অনেক পুরষ্কার জিতেছেন এই তরুণ ব্যাটসম্যান। পেয়েছেন সেরা উদীয়মান খেলোয়াড়ের পুরষ্কারও। রবিন দাস ২০১৯ মৌসুমে এসেক্সের বর্ষসেরা একাডেমি ক্রিকেটারের স্বীকৃতিও পান।

রবিন দাস এসেক্স

ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ডের অনূর্ধ্ব ১৭ চ্যাম্পিয়নশীপের গত মৌসুমের সর্বোচ্চ গড়ধারী (৭০) ব্যাটসম্যান ছিলেন রবিন। কেন্টের বিপক্ষে অপরাজিত ডাবল সেঞ্চুরির পাশাপাশি মিডলসেক্সের বিপক্ষেও ছিল রবিনের সেঞ্চুরি।

ওয়ানস্টিড ক্রিকেট ক্লাবের হয়ে স্কুল ক্রিকেটে দুই সেঞ্চুরিতে ৫০ গড়ে ৫০০ এর বেশি রান করেছেন এই ব্যাটসম্যান। ইংল্যান্ডের অনূর্ধ্ব ১৯ দলের হয়েও ডাক পাওয়ার ব্যাপারে আশাবাদী রবিন। ডিসেম্বর থেকে জানুয়ারির প্রথম সপ্তাহ পর্যন্ত ফাঁকা সময়ে বাংলাদেশের ঘরোয়া ক্রিকেটেও খেলতে চান এই ব্যাটসম্যান। রবিনের পৈতৃক নিবাস সুনামগঞ্জে যদিও তার জন্ম, বেড়ে ওঠা ইংল্যান্ডেই।

৯৭ ডেস্ক

Read Previous

বিতর্কিতভাবে চাকরি হারানো সিমন্স পেলেন লম্বা সময়ের দায়িত্ব

Read Next

ভারত সফরের দল ঘোষণা হচ্ছে কবে জানালেন প্রধান নির্বাচক

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।