আম্পায়ারকে রাগ দেখানো পোলার্ডের জরিমানা

গতকাল(১২ মে) আইপিএল শিরোপা উঁচিয়ে ধরার রাতে আম্পায়ারের সিদ্ধান্ত নাখোশের কারণে ম্যাচ ফির ২৫ শতাংশ জরিমানা হয় কাইরন পোলার্ডের। এবারের আইপিএল মানেই যেন ভুল সিদ্ধান্ত দিয়ে আম্পায়ারের বিতর্কিত হওয়া। যার রেশ কাটেনি ফাইনাল ম্যাচেও, স্পষ্ট ভুল করে বসেন অনফিল্ড আম্পায়ার, রাগের বহিঃপ্রকাশ করে জরিমানা গুনছেন কাইরন পোলার্ড।

ঘটনা গতকাল (১২ মে) চেন্নাই সুপার কিংস- মুম্বাই ইন্ডিয়ান্স ফাইনাল ম্যাচে মুম্বাই ইনিংসের শেষ ওভারে। প্রথমে ব্যাট করা মুম্বাই কাইরন পোলার্ডের ৪১ রানে ভর করে ১৪৯ রানের পুঁজি পায়। এরপর লাসিথ মালিঙ্গার দুর্দান্ত শেষ ওভারে এক রানে ম্যাচ জিতে নেয় মুম্বাই। দুর্দান্তভাবে জমে যাওয়া ম্যাচ আরও জমে পোলার্ডের অদ্ভুত কান্ডে।

মুম্বাই ইনিংসের শেষ ওভার, স্ট্রাইকিং প্রান্তে কাইরন পোলার্ড, বল হাতে স্বদেশী ডোয়াইন ব্রাভো। পরপর দুটো ওয়াইড দেন ডোয়াইন ব্রাভো, চোখ এড়িয়ে যায় অনফিল্ড আম্পায়ারের। প্রথম বলটি খেলার চেষ্টা করলেও দ্বিতীয় ওয়াইডটি এতটাই বাইরে ছিল পোলার্ড খেলার প্রয়োজনই মনে করেননি। তাকিয়ে দেখেন আম্পায়ার নীতিন মেনন ওই বলটিও বৈধ ডেলিভারি হিসেবেই গণ্য করেন।

টিভি রিপ্লেতেও দেখা যাওয়া স্পষ্ট ওয়াইড ছিল বলটি। ওই স্পষ্ট ওয়াইড না দেওয়াতেই চটে যান পোলার্ড। প্রাথমিক রাগ সামাল দিতে শূণ্যে ছুঁড়ে মারেন ব্যাট, আবার নিজেই সেটা লুফে নেন পোলার্ড। এরপরই দেখান বিরক্তির চরম বহিঃপ্রকাশ। বল হাতে ব্রাভো ছুটে আসার আগেই ক্রিজ থেকে প্রায় অনেকটাই বেরিয়ে আসেন পোলার্ড যা দেখে শেষ মূহুর্তে বলই ছোঁড়েননি ব্রাভো। এরপর নন স্ট্রাইকিং প্রান্তে এসেও দু কথা শুনিয়ে দেন আম্পায়ারকে।

আর এতেই ভঙ্গ হয় আইপিএলের কোড অব কন্ডাক্ট। শিরোপা জয়ের রাতে পোলার্ডকে দোষী প্রমাণ করে দেওয়া হয় শাস্তিও। জরিমানা হিসেবে ম্যাচ ফির ২৫ শতাংশ কেটে রাখা হয়। যদিও দুর্দান্ত উত্তেজনাপূর্ণ ম্যাচে চেন্নাইকে এক রানে হারিয়ে শিরোপা জয়ের কাছে এমন শাস্তি খুব একটা মন খারাপ করানোর কথা নয় পোলার্ডের।

৯৭ ডেস্ক

Read Previous

চার বছর পর আবার রংপুর রাইডার্সে মোহাম্মদ নবি!

Read Next

সাইফউদ্দিনের চোট, রাহির অভিষেক?

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share
error: Content is protected !!