৯৭ ডেস্ক

আম্পায়ারকে রাগ দেখানো পোলার্ডের জরিমানা

গতকাল(১২ মে) আইপিএল শিরোপা উঁচিয়ে ধরার রাতে আম্পায়ারের সিদ্ধান্ত নাখোশের কারণে ম্যাচ ফির ২৫ শতাংশ জরিমানা হয় কাইরন পোলার্ডের। এবারের আইপিএল মানেই যেন ভুল সিদ্ধান্ত দিয়ে আম্পায়ারের বিতর্কিত হওয়া। যার রেশ কাটেনি ফাইনাল ম্যাচেও, স্পষ্ট ভুল করে বসেন অনফিল্ড আম্পায়ার, রাগের বহিঃপ্রকাশ করে জরিমানা গুনছেন কাইরন পোলার্ড।

ঘটনা গতকাল (১২ মে) চেন্নাই সুপার কিংস- মুম্বাই ইন্ডিয়ান্স ফাইনাল ম্যাচে মুম্বাই ইনিংসের শেষ ওভারে। প্রথমে ব্যাট করা মুম্বাই কাইরন পোলার্ডের ৪১ রানে ভর করে ১৪৯ রানের পুঁজি পায়। এরপর লাসিথ মালিঙ্গার দুর্দান্ত শেষ ওভারে এক রানে ম্যাচ জিতে নেয় মুম্বাই। দুর্দান্তভাবে জমে যাওয়া ম্যাচ আরও জমে পোলার্ডের অদ্ভুত কান্ডে।

মুম্বাই ইনিংসের শেষ ওভার, স্ট্রাইকিং প্রান্তে কাইরন পোলার্ড, বল হাতে স্বদেশী ডোয়াইন ব্রাভো। পরপর দুটো ওয়াইড দেন ডোয়াইন ব্রাভো, চোখ এড়িয়ে যায় অনফিল্ড আম্পায়ারের। প্রথম বলটি খেলার চেষ্টা করলেও দ্বিতীয় ওয়াইডটি এতটাই বাইরে ছিল পোলার্ড খেলার প্রয়োজনই মনে করেননি। তাকিয়ে দেখেন আম্পায়ার নীতিন মেনন ওই বলটিও বৈধ ডেলিভারি হিসেবেই গণ্য করেন।

টিভি রিপ্লেতেও দেখা যাওয়া স্পষ্ট ওয়াইড ছিল বলটি। ওই স্পষ্ট ওয়াইড না দেওয়াতেই চটে যান পোলার্ড। প্রাথমিক রাগ সামাল দিতে শূণ্যে ছুঁড়ে মারেন ব্যাট, আবার নিজেই সেটা লুফে নেন পোলার্ড। এরপরই দেখান বিরক্তির চরম বহিঃপ্রকাশ। বল হাতে ব্রাভো ছুটে আসার আগেই ক্রিজ থেকে প্রায় অনেকটাই বেরিয়ে আসেন পোলার্ড যা দেখে শেষ মূহুর্তে বলই ছোঁড়েননি ব্রাভো। এরপর নন স্ট্রাইকিং প্রান্তে এসেও দু কথা শুনিয়ে দেন আম্পায়ারকে।

আর এতেই ভঙ্গ হয় আইপিএলের কোড অব কন্ডাক্ট। শিরোপা জয়ের রাতে পোলার্ডকে দোষী প্রমাণ করে দেওয়া হয় শাস্তিও। জরিমানা হিসেবে ম্যাচ ফির ২৫ শতাংশ কেটে রাখা হয়। যদিও দুর্দান্ত উত্তেজনাপূর্ণ ম্যাচে চেন্নাইকে এক রানে হারিয়ে শিরোপা জয়ের কাছে এমন শাস্তি খুব একটা মন খারাপ করানোর কথা নয় পোলার্ডের।

মন্তব্য

CRICKET- 97
নীরবে দেশে ফিরলেন মুস্তাফিজ

মুদ্রার অপর পাশ দেখলেন মুস্তাফিজুর রহমান। আইপিএলের গত আসরেই হৈচৈ ফেলে দিয়েছিলেন প্রথমবার আইপিএল খেলা মুস্তাফিজ। জিতে নিয়েছিলেন সবার মন।...

বিস্তারিত

CRICKET- 97
আইপিএল এ যোগ দিতে আজই উড়াল দিচ্ছেন মুস্তাফিজ

আইপিএলের দশম আসরে মুস্তাফিজকে ছাড়া দুটি ম্যাচ খেলে দুটিতেই সহজ জয় পেয়েছে সানরাইজার্স হায়দরাবাদ।দেশের হয়ে শ্রীলংকা সফরে যাওয়ার জন্য আইপিএলের...

আইপিএল

বিস্তারিত

CRICKET- 97
ইডেন গার্ডেন্সে ঘন্টা বাজালেন ‘বাঙালী সাকিব’

সানরাইজার্স হায়দ্রাবাদ ও কোলকাতা নাইট রাইডার্সের ম্যাচ দিয়ে কোলকাতার ইডেন গার্ডেনসে শুরু হয়েছে আইপিএলের এবারের আসর। বাংলাদেশ অলরাউন্ডার সাকিব আল...

আইপিএল সাকিব আল হাসান

বিস্তারিত