আইপিএল থেকে ছিটকে গেলেন আর্চার

জফরা আর্চার

ইংল্যান্ডের চলতি দক্ষিণ আফ্রিকা সফরে দূর্ভাগ্য সঙ্গী হল জফরা আর্চারের। ইংলিশ পেসার কনুইয়ের চোটে সিরিজ থেকে ছিটকে গেছেন চতুর্থ টেস্টের আগেই, এবার মিস করতে যাচ্ছেন শ্রীলঙ্কা সফর ও আইপিএলও (ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ)।

সেঞ্চুরিয়নে প্রথম টেস্টেই চোটে পড়েন, এরপর আর মাঠে নামতে পারেননি পুরো সিরিজে। দ্বিতীয় ও তৃতীয় টেস্ট মিস করা আর্চার প্রস্তুতি নিচ্ছিলেন চতুর্থ টেস্টে মাঠে নামতে। কিন্তু ওয়ার্ম আপের সময় ব্যথার তীব্রতা বাড়ায় আবারও ছিটকে যান বার্বাডোজে জন্ম নেওয়া এই ইংলিশ ক্রিকেটার।

তবে আবার ফিরে যেতে হয় ইংল্যান্ডেই, সেখানেই স্ক্যানে ধরা পড়ে কনুইয়ে চিড়। নিশ্চিত হওয়া যায় অন্তত তিন মাসের বিশ্রামে থাকতে হচ্ছে ২৪ বছর বয়সী এই পেসারকে। এর ফলে ইংল্যান্ডের বিশ্বকাপ জয়ে অন্যতম ভূমিকা রাখা আর্চার মিস করতে যাচ্ছেন চলতি মাসের শেষদিকে শুরু হতে যাওয়া শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ ও আইপিএলের পুরো মৌসুম।

আর্চারের ছিটকে যাওয়াতে বিকল্প খুঁজতে হবে রাজস্থান রয়্যালসকে। এদিকে সব ঠিকঠাক থাকলে ডানহাতি এই পেসার ফিরবেন জুনে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজ দিয়ে।

আর্চারের মাঠের বাইরের চলে যাওয়া প্রসঙ্গে ইংলিশ ক্রিকেট বোর্ড এক বিবৃতিতে জানায়, ‘সে (জফরা আর্চার) এখন আগামী গ্রীষ্মে ইংল্যান্ডের ক্রিকেট সূচী অনুযায়ী ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচ টেস্ট সিরিজে ফিরে আসার জন্য আমাদের সাথে পুনর্বাসন কার্যক্রমে অংশ নিবে।’

৯৭ ডেস্ক

Read Previous

ফাইনালে যেতে আকবর আলিদের দরকার ‘২১২’ রান

Read Next

মাশরাফিকে নিয়ে পরে ভাববেন নান্নু

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Total
13
Share