‘৩৩’ রানের ম্যাচে অঞ্জলির বিশ্বরেকর্ড

নতুন এক বিশ্বরেকর্ড গড়লেন নাপাল নারী দলের অঞ্জলি চান্দ। মাত্র ১৩ বলে ৬ উইকেট নেওয়া অঞ্জলি চান্দ রান দেননি একটিও। এটি শুধু নারীদের ক্রিকেটেই নয়, নারী-পুরুষ উভয় মিলিয়ে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সেরা বোলিং ফিগারের রেকর্ড।

মালদ্বীপ নারী দলের যে ৬ ব্যাটারকে অঞ্জলি চান্দ সাজঘরে ফিরিয়েছেন তাদের সবাই আউট হয়েছেন কোন রান না করে। শেষ তিন উইকেট আবার অঞ্জলি নিয়েছেন টানা তিন বলে। অর্থাৎ এই বিশ্বরেকর্ড গড়ার পথে হ্যাটট্রিকও করেছেন তিনি।

মালয়েশিয়া নারী দলের ম্যাস এলিসার দখলে এতদিন ছিল আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে (নারী-পুরুষ মিলিয়ে) সেরা বোলিং ফিগারের রেকর্ড। চীনের বিপক্ষে ৩ রান খরচে ৬ উইকেট নিয়েছিলেন তিনি।

পুরুষদের হয়ে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সেরা বোলিং ফিগারের রেকর্ড ভারতের দীপক চাহারের দখলে। বাংলাদেশের বিপক্ষে ৭ রান খরচে ৬ উইকেট নিয়েছিলেন তিনি। অঞ্জলি চান্দের মতো সেই ম্যাচে হ্যাটট্রিক করেছিলেন দীপক চাহার।

অঞ্জলি চান্দের রেকর্ড গড়ার ম্যাচে নেপালি নারীদের সামনে অসহায় আত্মসমর্পন করেছে মালদ্বীপের নারীরা। ১০.১ ওভারে মাত্র ১৬ রানেই অলআউট হয়েছে তারা। জবাবে ৫ বলেই কোন উইকেট না হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় নেপাল। দুই দল মিলে রান করে মাত্র ৩৩!

৯৭ প্রতিবেদক

Read Previous

জমকালো উদ্বোধনী অনুষ্ঠানের প্রস্তুতি শুরু হয়ে গেল মিরপুরে

Read Next

বাংলাদেশের লজ্জার রেকর্ড থেকে মুক্তি দিল পাকিস্তান

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
6
Share
error: Content is protected !!