সাক্ষাৎকার দিতে ঢাকায় রাসেল ডোমিঙ্গো

স্টিভ রোডসের বিদায়ের পর বাংলাদেশ ক্রিকেট দল আছে কোচ শূন্য অবস্থায়। স্থায়ী কোচ ছাড়াই করে এসেছে শ্রীলঙ্কা সফরও। কোচ প্রসঙ্গে বিসিবি সভাপতি, নির্বাহী ভিন্ন ভিন্ন সময়ে দিয়েছেন ভিন্ন ভিন্ন মন্তব্য। গতকাল (৬ আগস্ট) বিসিবি নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী সুজন জানিয়েছেন ৭-১০ দিনের মধ্যেই চূড়ান্ত হবে প্রধান কোচ। এরই মধ্যে খবর আজ (৭ আগস্ট) বাংলাদেশে এসেছেন দক্ষিণ আফ্রিকার সাবেক কোচ রাসেল ডোমিঙ্গো।

বাংলাদেশের কোচ পদের জন্য সাক্ষাৎকার দেওয়া ছাড়া তার হঠাত এ সময়ে ঢাকায় আসার পেছনে অন্য কোন কারণ থাকার সম্ভাবনা নেই বললেই চলে। কারণ কোচ হিসেবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) যাদের চেয়েছে তাদের মধ্যে ৪৪ বছর বয়সী এই দক্ষিণ আফ্রিকাণও ছিল।

নির্ভরযোগ্য সূত্রমতে আজ(৭ আগস্ট) ধানমন্ডির বেক্সিমকো কার্যালয় অর্থাৎ বিসিবি সভাপতির অফিসে ডোমিঙ্গোর সাক্ষাৎকার অনুষ্ঠিত হবার কথা রয়েছে। দুপক্ষের আলাপ আলোচনার পর আগামীকাল (৮ আগস্ট) রাতেই দেশে ফেরার কথা রয়েছে ডোমিঙ্গোর। এদিকে সাক্ষাৎকারে অংশ নিতে বিসিবি নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরীর নেতৃত্বে বেশ কজন বিসিবি কর্মকর্তাও দুপুরের পর বেক্সিমকো অফিসে যান।

কোচ হিসেবে লঙ্কাণ হাথুরুতেই বিসিবির আস্থা এমন খবর ভেসে বেড়ালেও শেষ মুহুর্তে ডোমিঙ্গোর বাংলাদেশে আসা প্রমাণ করে বিসিবির ভাবনায় অন্যরাও ছিল। বলা হচ্ছে প্রাথমিকভাবে ডেভেলপমেন্ট স্কোয়াডের জন্য ডোমিঙ্গোকে চাওয়া হলেও কথাবার্তায় ইতিবাচক ফল আসলে জাতীয় দলের প্রধান কোচের দায়িত্বও তার কাঁধেই বর্তাতে চায় বিসিবি।

উল্লেখ্য ২০১২ সালের ডিসেম্বর থেকে ২০১৩ সালের আগস্ট পর্যন্ত দক্ষিণ আফ্রিকা টি-টোয়েন্টি দলের কোচের দায়িত্বে ছিলেন রাসেল ক্রেইগ ডোমিঙ্গো। জাতীয় দলের পাশাপাশি দীর্ঘদিনধরে দক্ষিণ আফ্রিকা ‘এ’ দল, অনূর্ধ্ব-১৯ দলসহ ঘরোয়া পর্যায়ে কোচিং পেশায় বেশ পরিচিত মুখ এই দক্ষিণ আফ্রিকান। বলে রাখা ভালো ২২ বছর বয়সেই কোচিং জগতে পদার্পন করেন এই প্রোটিয়া।

অ্যাডমিন

Read Previous

জিম্বাবুয়ের নিষেধাজ্ঞায় কপাল খুলল নাইজেরিয়া-নামিবিয়ার

Read Next

চাকরি হারালেন পাকিস্তান কোচ মিকি আর্থারও

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।