‘সবাই নার্ভাস ছিল, সাথে উত্তেজিতও ছিল’

'সবাই নার্ভাস ছিল, সাথে উত্তেজিতও ছিল'

নিষেধাজ্ঞা শেষে বঙ্গবন্ধ টি-টোয়েন্টি কাপ দিয়ে মাঠের ক্রিকেটে ফেরা সাকিব আল হাসান ছিলেন নিজের ছায়া হয়ে। বল হাতে (৯ ম্যাচে ৬ উইকেট) কিছুটা ছন্দে থাকলেও ব্যাট হাতে (৯ ম্যাচে ১১০ রান) পূরণ করেছিলেন ব্যর্থতার ষোলকলা। কিন্তু আজ (২০ জানুয়ারি) আন্তর্জাতিক ক্রিকেটে প্রত্যাবর্তনটা করেছেন দারুণভাবে। মিরপুরে প্রথম ওয়ানডেতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মাত্র ৮ রান খরচায় তুলে নেন ৪ উইকেট। সাকিব বলছেন কাজটা সহজ ছিলনা, কেবল সঠিক জায়গায় বল করাতেই দিয়েছেন মনযোগ।

শ্রীলঙ্কা সফরে টেস্ট সিরিজ দিয়ে নিষেধাজ্ঞা শেষে ক্রিকেটে প্রত্যাবর্তনের কথা ছিল সাকিব আল হাসানের। তবে সফর স্থগিত হওয়ায় বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ দিয়ে ক্রিকেটে ফেরা হলেও অপেক্ষা বেড়েছিল আন্তর্জাতিক ক্রিকেটে প্রত্যাবর্তনের। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আজকের ম্যাচটি করোনা পরবর্তী বাংলাদেশ ক্রিকেটেরও প্রত্যাবর্তন ম্যাচ ছিল।

টস হেরে ব্যাট করা খর্ব শক্তির ওয়েস্ট ইন্ডিজকে মাত্র ১২২ রানে গুটিয়ে দেয় বাংলাদেশ। যেখানে বল হাতে সাকিবের ৪ উইকেটের সাথে মুস্তাফিজুর রহমান ও অভিষিক্ত হাসান মাহমুদরাও দেখিয়েছন দাপট। ৭.২ ওভার বল করে ২ মেডেন সহ ৮ রানে ৪ উইকেট সাকিবের। ২০ রানে মুস্তাফিজ নেন দুইটি, অভিষিক্ত হাসানের শিকার ২৮ রানে ৩ উইকেট।

 

View this post on Instagram

 

A post shared by cricket97 (@cricket97bd)

রীতি অনুযায়ী ইনিংস বিরতিতে নিজের পারফরম্যান্স নিয়ে কথা বলেন সাকিব আল হাসান। দীর্ঘ বিরতির পর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরে বল হাতে ভেল্কি দেখাতে পেরে খুশি এই টাইগার অলরাউন্ডার।

তিনি বলেন, ‘ভালো বোধ করছি। ১৬-১৭ মাস পর খেলা সহজ না। তবে আমি খুশি যেভাবে আমি পারফর্ম করেছি। আমি ব্যাপারটা সিম্পল রাখতে চেষ্টা করেছি। সঠিক জায়গায় বল করে গেছি। বাকিটা উইকেটের ওপর ছেড়ে দিয়েছি।’

সাকিবের মত এত বড় না হলেও আন্তর্জাতিক ক্রিকেটে পুরো বাংলাদেশ দলের বিরতিটাও ১০ মাসের বেশি। সাকিব জানান মাঠে নামা তার অন্য সতীর্থরাও ছিল নার্ভাস, ছিল উত্তেজনাও।

সাকিব যোগ করেন, ‘আমরা ১০ মাস ক্রিকেট খেলিনি। সবাই দুশ্চিন্তায় ছিল এবং খেলার জন্য মুখিয়ে ছিল। আজও সবাই নার্ভাস ছিল, সাথে উত্তেজিতও ছিল।’

৯৭ প্রতিবেদক

Read Previous

রাজার মত ফিরলেন সাকিব

Read Next

জয় দিয়ে বছর শুরু করল বাংলাদেশ

Total
3
Share