মিরপুরে প্রথম সেশন তামিমের চট্টগ্রামের

তামিম ইকবাল এনসিএল

২১ তম জাতীয় লিগের প্রথম রাউন্ড মাঠে গড়ালো আজ (১০ অক্টোবর ) থেকে, মিরপুরে দ্বিতীয় স্তরের ম্যাচে (টায়ার-২) মাঠে নেমেছে তামিম ইকবালের চট্টগ্রাম বিভাগ ও মাহমুদউল্লাহর ঢাকা মেট্রো। তামিম-সাদিকুরের ৮০ রানের জুটিতে প্রথম সেশন চট্টগ্রামের।

টস জিতে ব্যাট করতে নেমে সাবধানী শুরু করেছেন চট্টগ্রামের দুই ওপেনার সাদিকুর রহমান ও তিন বছর পর জাতীয় লিগ খেলতে নামা তামিম ইকবাল। তবে সাদিকুরের চাইতেও বেশ নিয়ন্ত্রিত মেজাজে খেলছেন তামিম ইকবাল। ২২ তম ওভারের শেষ বলে মাহমুদউল্লাহর শিকার হয়ে সাদিকুর ফিরলে ভাঙে ৮০ রানের ওপেনিং জুটি।

৬৯ বলে ৫ চার ১ ছক্কায় ৫১ রান করে ফিরেন সাদিকুর। চট্টগ্রাম নিজেদের প্রথম সেশন শেষ করে ১ উইকেটে ৮৮ রানে। তামিম ইকবাল ৮৩ বলে ২৬ রান ও পিনাক ঘোষ অপরাজিত ১৬ বলে ৫ রানে। ঢাকা মেট্রোর হয়ে একমাত্র উইকেটটি নেন মাহমুদউল্লাহ রিয়াদ।

চলতি জাতীয় লিগের আকর্ষণই বলা হচ্ছে জাতীয় দলের নিয়মিত ক্রিকেটারদের অংশগ্রহণ। তবে তামিমের জন্য জাতীয় লিগের গুরুত্বটা আরও বেশি। বিশ্বকাপ থেকেই টানা ব্যর্থতার বলয়ে আঁটকে আছেন তামিম ইকবাল। লঙ্কা সফরের ভরাডুবির পর তো নিজেকে ফিরে পেতে নিয়েছেন ছুটিও।

ছুটি শেষে ফিরেই নিরবে ঘাম ঝরিয়েছেন দেশসেরা এই ওপেনার। ওজনও কমিয়েছেন চোখে পড়ার মত। ভারত সফরের আগে তামিমের রানে ফেরাটা যেমন আত্মবিশ্বাস বাড়াবে তার নিজের তেমনি দ্বিতীয় স্তর থেকে প্রথম স্তরে ওঠার লড়াইয়ে নামা চট্টগ্রামকেও এনে দিতে পারে ভালো শুরু।

৯৭ ডেস্ক

Read Previous

তিনবছর পর জাতীয় লিগ খেলতে নেমে তামিমের সাবধানী শুরু

Read Next

কলম্বোতে বল হাতে ‘এ’ দলের ভালো শুরু

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।