মালিঙ্গা-বিনয়দের পেছনে ফেলে ব্রাভোর দিকে ছুটছেন রাবাদা

মালিঙ্গা-বিনয়দের পেছনে ফেলে ব্রাভোর দিকে ছুটছেন রাবাদা

চলতি আইপিএলে বল হাতে নিজেকে অন্যদের চাইতে বেশ দূরত্বে নিয়ে যাচ্ছেন দিল্লি ক্যাপিটালস পেসার কাগিসো রাবাদা। মুম্বাই ইন্ডিয়ায়ন্সের বিপক্ষে ৫ উইকেটে হারা ম্যাচেও ২ উইকেট শিকারের মাধ্যমে গড়েছেন রেকর্ড। আইপিএলে টানা ২০ ম্যাচে উইকেট শিকার করে পেছনে ফেলেছেন বিনয় কুমারের (১৯ ম্যাচ) রেকর্ডকে। তার সামনে আছে কেবল চেন্নাই সুপার কিংস পেসার ডোয়াইন ব্রাভো (২৭)।

২০১৭ সাল থেকে চলতি আইপিএল পর্যন্ত টানা ২০ ম্যাচে অন্তত একটি করে উইকেট শিকার করেছেন কাগিসো রাবাদা। প্রোটিয়া এই পেসার গতকাল (১১ অক্টোবর) মাঠে নেমেছিলেন লাসিথ মালিঙ্গার (১৭ ম্যাচ) রেকর্ডকে পেছনে ফেলে, বিনয় কুমারের (১৯) সাথে যৌথভাবে দ্বিতীয় অবস্থানে থেকে।

মুম্বাই ব্যাটসম্যান সুরিয়া কুমার যাদবকে শ্রেয়াস আয়ারের ক্যাচে পরিণত করে বিনয় কুমারকে তৃতীয় অবস্থানে ঠেলে দিয়ে এককভাবে দ্বিতীয় স্থান নিশ্চিত করেন রাবাদা। এদিকে তার সামনে থাকা চেন্নাই সুপার কিংস পেসার ডোয়াইন ব্রাভো টানা ২৭ ম্যাচে অন্তত একটি করে উইকেট শিকারের রেকর্ড গড়েন ২০১২ থেকে ২০১৫ আইপিএল মৌসুম সময়কালে।

এদিকে দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে সর্বশেষ ম্যাচে ২৮ রান খরচায় দুই উইকেট তুলে নিয়ে রাবাদা চলতি মৌসুমের বেগুনি ক্যাপ (আসরে সর্বোচ্চ উইকেট শিকারি) ধরে রেখেছেন। যেখানে দ্বিতীয় সর্বোচ্চ মুম্বাই পেসার জাসপ্রীত বুমরাহর ১১ উইকেটের বিপরীতে তার শিকার ১৭ উইকেট।

টুর্নামেন্ট ৭ ম্যাচে বল হাতে নিয়ে ১২.৫৩ গড়ে ১৭ উইকেট ২৫ বছর বয়সী এই পেসারের। যেখানে ১০ উইকেট শিকারে রাশিদ খানের গড় ১৪.১০। এখনো পর্যন্ত অন্তত ১০ উইকেট নেওয়া বোলারদের মধ্যে তার (৭.৭০) চাইতে কম ইকোনমি কেবল রাশিদ খানের (৫.০৪)।

৯৭ ডেস্ক

Read Previous

আলোর মুখ দেখছে ডিপিএলও

Read Next

নারাইনের মত কোলকাতা নাইট রাইডার্সও বিস্মিত

Total
5
Share
error: Content is protected !!