মালিক-হাফিজদের আর্জিতে পিসিবির ৫০-৫০ সাড়া

মালিক-হাফিজদের আর্জিতে পিসিবির ৫০-৫০ সাড়া

পাকিস্তানের অভিজ্ঞ ক্রিকেটার শোয়েব মালিক, মোহাম্মদ হাফিজ, ওয়াহাব রিয়াজ ও মোহাম্মদ আমিরকে সুখবর দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

কেন্দ্রীয় চুক্তির অংশ নন বলে এই চারজন ক্রিকেটার ম্যাচ ফি পেতেন সি ক্যাটাগরিতে। তবে তাদেরকে জানিয়ে দেওয়া হয়েছে এখন থেকে তারা ‘এ’ ক্যাটাগরিতে ম্যাচ ফি পাবেন।

পিসিবির এক সূত্র গণমাধ্যমকে জানায়, ‘বোর্ডের প্রধান নির্বাহী ওয়াসিম খানের কাছে এই চারজন আর্জি জানায়। বলে যে তাদেরকে সঠিকভাবে মূল্যায়ন করা হচ্ছে না। কারণ তারা কেন্দ্রীয় চুক্তিতে না থাকায় সিনিয়র ক্রিকেটার হওয়ার পরেও তারা সর্বোচ্চ ক্যাটাগরিতে ম্যাচ ফি পাচ্ছেন না।’

‘এর আগে যখন কেন্দ্রীয় চুক্তিবদ্ধ ক্রিকেটারের নাম ঘোষণা করা হয় সেখানে তাদের নাম ছিল না। তারা পাকিস্তান জাতীয় দলে খেলার জন্য সি ক্যাটাগরিতে ম্যাচ ফি পাচ্ছিলেন। যা ওয়ানডের জন্য ২ লক্ষ ২ হাজার পাকিস্তানি রুপি, টি-টোয়েন্টির ক্ষেত্রে এর চেয়েও কম।’

সূত্রমতে এই চারজন এখন ‘এ’ ক্যাটাগরির ম্যাচ ফি পাবেন। যা ওয়ানডের জন্য ৪ লক্ষ ৬০ হাজার রুপি, টি-টোয়েন্টির জন্য ৩ লক্ষ ৩০ হাজার রুপি।

মালিক-হাফিজদের এই আর্জিতে সাড়া দিলেও আরেক দাবি মানেনি পিসিবি। তারা দাবি করেছিলেন জাতীয় দলের দায়িত্ব পালনের সময় কোন টি-টোয়েন্টি টুর্নামেন্ট মিস করলে তার জন্য ক্ষতিপূরণ।

সূত্র জানায়, ‘বোর্ড জানিয়েছে তারা এর জন্য কোনরকম ক্ষতিপূরণ দিবে না। এবং ক্রিকেটারদের জাতীয় দায়িত্ব পালনকে বেশি গুরুত্ব দিতে হবে।’

নিউজিল্যান্ডের বিপক্ষে অ্যাওয়ে সিরিজের জন্য পাকিস্তান দলে ডাক পাওয়া মোহাম্মদ হাফিজের হাতছাড়া হয়েছে ১০ মিলিয়ন রুপির এলপিএল (লঙ্কা প্রিমিয়ার লিগ) ডিল।

মোহাম্মদ হাফিজ, ওয়াহাব রিয়াজ ও মোহাম্মদ আমির ওয়ানডে ও টি-টোয়েন্টি- এই দুই ফরম্যাটেই খেললেও শোয়েব মালিক কেবল খেলেন টি-টোয়েন্টিতে। মালিক চেয়েছিলেন শেষের দিকে নিউজিল্যান্ডে দলের সঙ্গে যোগ দিতে। তবে পিসিবি তা মানে নি।

সূত্রটি জানায়, ‘তাকে বলা হয়েছে নিউজিল্যান্ডে কোয়ারেন্টাইন ও আইসোলেশন বিধিনিষেধের কারণে তাকে দলের সঙ্গেই যেতে হবে। সেটা না হলে সে যদি এলপিএল খেলতে চায় তাহলে সফর মিস করতে হবে।’

নিউজিল্যান্ড সফরে মোহাম্মদ আমির ও শোয়েব মালিক না থাকায় তারা ইতমধ্যে এলপিএল খেলতে গেছেন।

৯৭ ডেস্ক

Read Previous

টম কারেনের অলরাউন্ড নৈপুণ্য, তবুও টিম বাটলারের জয়

Read Next

জয় ছাড়া সবাই বায়ো সিকিউর বাবলে

Total
10
Share
error: Content is protected !!