বাংলাদেশের বিপক্ষে নিউজিল্যান্ডের শক্তিশালী টেস্ট দল ঘোষণা

বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজের জন্য ১৩ সদস্যের দল ঘোষণা করেছে নিউজিল্যান্ড। সর্বশেষ শ্রীলঙ্কা সিরিজের দল থেকে এসেছে একটি মাত্র পরিবর্তন। নিউজিল্যান্ডের টেস্ট দলে ফিরেছেন লেগ স্পিনার টড অ্যাস্টল। অভিষেকের অপেক্ষায় থাকা উইল ইয়াংকেও রাখা হয়েছে বাংলাদেশের বিপক্ষে।

হাঁটুর চোটে গত বছরের জুনে ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টেস্ট থেকে ছিটকে পড়েছিলেন অ্যাস্টল। এরপর তিনি আর কোনো টেস্ট খেলেননি। ৩২ বছর বয়সি এই লেগ স্পিনার সংযুক্ত আরব আমিরাতে পাকিস্তানের বিপক্ষে ও ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ মিস করেন।

অ্যাস্টলকে জায়গা দিতে বাদ পড়েছেন বাঁহাতি স্পিনার এজাজ প্যাটেল। আবুধাবিতে পাকিস্তানের বিপক্ষে টেস্ট অভিষেক হয়েছিল তার। অভিষেকেই পাঁচ উইকেট নিয়ে নিউজিল্যান্ডের ৪ রানের রোমাঞ্চকর জয়ে বড় অবদান রেখেছিলেন। কিন্তু ডিসেম্বরে শ্রীলঙ্কার বিপক্ষে দুই টেস্টে কোনো উইকেট পাননি প্যাটেল।

শ্রীলঙ্কার বিপক্ষে ১-০ ব্যবধানে জেতা সিরিজের দল থেকে পরিবর্তন এই একটিই। মিচেল স্যান্টনার আবারো দলে নেই। হাঁটুর অস্ত্রোপচারের পর টেস্টে ক্রিকেটে ফিরতে তাকে পর্যাপ্ত সময় দিতে চায় নিউজিল্যান্ড।

আগামী ২৮ ফেব্রুয়ারি হ্যামিল্টনের সেডন পার্কে শুরু হবে প্রথম টেস্ট। তার আগে আগামীকাল একটি দুদিনের প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। ওয়েলিংটন ও ক্রাইস্টচার্চে পরের দুই টেস্ট শুরু হবে যথাক্রমে ৮ ও ১৬ মার্চ।

নিউজিল্যান্ড টেস্ট দলঃ কেন উইলিয়ামসন (অধিনায়ক), টম ল্যাথাম, জিত রা‍ভাল, রস টেলর, হেনরি নিকোলস, বিজে ওয়াটলিং (উইকেটকিপার), কলিন ডি গ্র্যান্ডহোম, টড অ্যাস্টল, টিম সাউদি, নেইল ওয়াগনার, ট্রেন্ট বোল্ট, ম্যাট হেনরি ও উইল ইয়াং।

নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম দুই টেস্টের বাংলাদেশ দলঃ তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মুমিনুল হক, মোহাম্মদ মিঠুন, লিটন কুমার দাস, মাহমুদউল্লাহ রিয়াদ, সাদমান ইসলাম অনিক, মুস্তাফিজুর রহমান, আবু জায়েদ চৌধুরী রাহি, সৈয়দ খালেদ আহমেদ, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাঈম হাসান, এবাদত হোসেন ও সৌম্য সরকার।

97 Desk

Read Previous

শোক জানানোর ভাষা হারিয়ে ফেলেছিঃ সাকিব

Read Next

‘টেস্ট জিততে হলে ২০ উইকেট নিতেই হবে’

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share