ফিট মুশফিক গ্লাভস হাতে অনিশ্চিত

চোট পেয়ে ফিরেছেন মুশফিক

বিসিবি প্রেসিডেন্টস কাপে গ্রুপ পর্বের শেষ ম্যাচে তামিম একাদশের বিপক্ষে ক্যাচ নিতে গিয়ে কাঁধে চোট পাওয়া নাজমুল একাদশের মুশফিকুর রহিম আগামীকাল (২৫ অক্টোবর) ফাইনালের আগেই ফিট হয়ে উঠেছেন। শিরোপা নির্ধারণী ম্যাচে ব্যাট হাতে নামা অনেকটাই নিশ্চিত মিস্টার ডিপেন্ডেবলের, তবে উইকেট কিপিং নিয়ে রয়েছে অনিশ্চয়তা।

গত ২১ অক্টোবর তামিম একাদশের ব্যাটসম্যান ইয়াসির আলি রাব্বির ক্যাচ ধরতে গিয়ে চোটে পড়েন নাজমুল একাদশের উইকেট রক্ষক মুশফিকুর রহিম। তামিম একাদশ ইনিংসের ২৬ তম ওভারে আল আমি হোসেনের লাফিয়ে ওঠা বলে দ্বিধায় ভুগে শেষ মুহূর্তে ব্যাটে লাগান রাব্বি। যা গালি অঞ্চলে উড়ে মাটিতে পড়ার আগেই ধরতে চান উইকেট রক্ষক মুশফিক।

ঝাপিয়ে পড়ে বলের নাগাল না পেলেও কাঁধের চোট পেয়ে মাটিতেই শুয়ে থাকেন অনেক্ষণ। ফিজিওর প্রাথমিক চিকিৎসা নিয়ে ছেড়েছেন মাঠ। সেদিন আর মাঠে নামা হয়নি অভিজ্ঞ এই ব্যাটসম্যানের।

পূর্ব নির্ধারিত সূচিতে ২৩ অক্টোবর ফাইনাল হওয়ার কথা ছিল, যে কারণে সবার আগে ফাইনাল নিশ্চিত করা নাজমুল একাদশের মুশফিকের খেলা নিয়ে শঙ্কা জাগে। যদিও পরদিন জানা যায় সুস্থ হয়ে উঠছেন মুশফিক, খেলতে পারেন ফাইনাল। কিন্তু আবহাওয়া পূর্বাভাসে বৃষ্টির সম্ভাবনা থাকায় ফাইনাল পিছিয়ে ২৫ অক্টোবর নেওয়া হলে মুশফিকের খেলা প্রায় নিশ্চিত হয়ে পড়ে।

বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীস চৌধুরী বলছেন ম্যাচ খেলার জন্য পুরোপুরি ফিট মুশফিককে ঝুঁকি কমাতে কিপিং না করার পরামর্শ দিয়েছেন তারা। তবে সিদ্ধান্ত নেওয়ার ভার ছেড়ে দিয়েছেন টিম ম্যানেজমেন্টের উপর।

তিনি বলেন, ‘মুশফিক এখন ফিট, কোনো ধরণের অসুবিধা নেই। আজ অনুশীলনে সব ধরনের শট খেলেছেন। তবে সাবধানতার জন্য আমরা তাকে আগামীকাল কিপিং না করার পরামর্শ দিয়েছি। বাকিটা তাদের টিম ম্যানেজমেন্টের সিদ্ধান্ত।’

৯৭ প্রতিবেদক

Read Previous

দিল্লিকে পাত্তা না দিয়ে হারাল কোলকাতা

Read Next

তাসকিন বলছেন আরও উন্নতি করতে হবে

Total
4
Share
error: Content is protected !!