ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের ১০৬ রানে আটকে দিলো টাইগার যুবারা

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল

শ্রীলঙ্কায় ৫ সেপ্টেম্বর থেকে শুরু হয়েছিলো অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ। আজ (১৪ সেপ্টেম্বর) যা শেষ হচ্ছে। ফাইনালে একে অপরের মুখোমুখি হয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল ও ভারত অনূর্ধ্ব-১৯ দল। প্রথমে ব্যাট করে ১০৬ রানেই অলআউট হয়েছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ভারত।

আকবর আলি ধ্রুভ জুরেল
ছবিঃ এসিসি

শ্রীলঙ্কার আর প্রেমাদাসা স্টেডিয়ামে টসে জেতেন ভারত অনূর্ধ্ব-১৯ দলের অধিনায়ক ধ্রুভ জুরেল। টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন জুরেল।

ভারতীয় যুবাদের আগে ব্যাট করার সিদ্ধান্তকে ভুল প্রমাণে ব্যস্ত হয়ে পড়েন তানজিম হাসান সাকিব ও মৃত্যুঞ্জয় চৌধুরী। নিয়ন্ত্রিত লাইন-লেংথে বল করে ভারতীয় টপ অর্ডারের ব্যাটসম্যানদের ভুল করতে বাধ্য করেন।

তৃতীয় ওভারেই এই টুর্নামেন্টের সর্বোচ্চ রান সংগ্রাহক অর্জুন আজাদকে (২০২) কোন রান না করতে দিয়ে আকবর আলির ক্যাচে পরিণত করেন সাকিব। ঠিক ৬ বল পর একই রকম ভাবে তিলক বার্মাকে ফেরান মৃত্যুঞ্জয়। ওপেনার সুবেদ পারকার অবশ্য নিজেকে দুর্ভাগা ভাবতে পারেন। ১৪ বলে ৪ রান করে সুবেদ ফিরেছেন শামীম হোসেনের ডিরেক্ট থ্রোতে রান আউট হয়ে।

ছবিঃ এসিসি

৮ রানে ৩ উইকেট হারানো ভারতীয় যুবাদের ইনিংস মেরামতের কাজ শুরু করেছেন অধিনায়ক ধ্রুব জুরেল ও পাচে নামা শাশ্বত রাওয়াত। এই জুটি ৪৫ রান যোগ করার পর শাশ্বত রাওয়াতকে এলবিডব্লিউ করে ফেরান শামীম হোসেন। ঐ একই ওভারে ১ বল বাদে বরুন লাভান্ডেকে শূন্য হাতে ফেরান শামীম, দারুণ এক ক্যাচ ধরেন মৃত্যুঞ্জয় চৌধুরী।

সুবেদ পারকারের পর অথর্ভ আনকোলেকারও রান আউটের শিকার হন। অথর্ভের ফেরার ৪ বল পরে ফেরেন ভারতীয় দলের অধিনায়ক ধ্রুভ জুরেল। ৫৭ বলে ২ চার ও ১ ছয়ে ৩৩ রান করা ধ্রুব জুরেলকে মৃত্যুঞ্জয়ের হাতে ক্যাচ বানিয়ে ফেরান শামীম।

এরপর ভারতীয় যুবাদের রান যা বেড়েছে তা আট নম্বরে নামা কারান লালের কল্যাণে। ৮ম উইকেট জুটিতে মিশ্রকে সঙ্গে নিয়ে কারান গড়েন ২০ রানের জুটি। শেষ উইকেটে আকাশের সঙ্গে গড়েন ২২ রানের জুটি। ৪৩ বলে ৩ চার ও ১ ছয়ে দলীয় সর্বোচ্চ ৩৭ রান করে মৃত্যুঞ্জয়ের তৃতীয় শিকার হয়ে আউট হন কারান।

৩২.৪ ওভারে ১০৬ রান তুলেই অলআউট হয় ৬ বারের চ্যাম্পিয়নরা। ৩ টি করে উইকেট নেন মৃত্যুঞ্জয় চৌধুরী ও শামীম হোসেন।

ভারত অনূর্ধ্ব-১৯ দলঃ

সুবেদ পারকার, অর্জুন আজাদ, শুশান্ত মিশ্র, ধ্রুভ জুরেল (অধিনায়ক ও উইকেটরক্ষক), শাশ্বত রাওয়াত, তিলক বার্মা, অথর্ভ আনকোলেকার, কারান লাল, বিদ্যাধর পাতিল, বরুন লাভান্ডে ও আকাশ সিং।

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলঃ

মোহাম্মদ আকবর আলি (অধিনায়ক ও উইকেটরক্ষক), তৌহিদ হৃদয়, তানজিদ হাসান, পারভেজ হোসেন ইমন, মাহমুদুল হাসান জয়, শাহাদত হোসেন, মৃত্যুঞ্জয় চৌধুরী, রাকিবুল হাসান, তানজিম হাসান, মোহাম্মদ শামীম হোসেন ও শাহিন আলম।

শিহাব আহসান খান

Read Previous

পুরো ম্যাচ দেখেছেন প্রধানমন্ত্রী, আফিফের সঙ্গে কথাও বললেন ফোনে

Read Next

জায়গাটা পাকা করতে চান আফিফ

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।