চেন্নাইকে দাপট দেখিয়ে হারাল দিল্লি

চেন্নাইকে দাপট দেখিয়ে হারাল দিল্লি

কার্যকরী ব্যাটিং এবং সুনিয়ন্ত্রিত বোলিংয়ে চেন্নাই সুপার কিংসকে অনায়াসে হারালো দিল্লি ক্যাপিটালস। শুক্রবার আইপিএলের ৭ম ম্যাচে দিল্লি জয়লাভ করে ৪৪ রানে।

দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতে প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত নেন চেন্নাইয়ের অধিনায়ক মাহেন্দ্র সিং ধোনি। তার সিদ্ধান্তকে ভুল প্রমাণিত করে দিল্লির দুই ওপেনার পৃথ্বী শ এবং শিখর ধাওয়ান উড়ন্ত সূচনা এনে দেন। এ দুইজন উদ্বোধনী জুটিতে ৬৪ বলে ৯৪ রান সংগ্রহ করেন।

ধাওয়ান হাফ দেঞ্চুরি মিস করলেও পৃথ্বী শ ঠিকই আদায় করেন। ৯ রানের ব্যবধানে এই দুইজন পিযুশ চাওলার স্পিনে ঘায়েল হন। ধাওয়ান ৩ চার ও ১ ছয়ে করেন ৩৫ রান। ৯টি দর্শনীয় বাউন্ডারি এবং ১টি ওভার বাউন্ডারির কল্যাণে ৬৪ রান করেন। এ দুইজনের বিদায়ের পর রিশাব পান্ট এবং অধিনায়ক শ্রেয়াস আইয়ার ৩য় উইকেট জুটিতে ৫৮ রান যোগ করেন।

 

View this post on Instagram

 

Rate this innings #CSKvDC #Dream11IPL #IPL2020

A post shared by cricket97 (@cricket97bd) on

আইয়ার ২৬ রান করে আউট হলেও পান্ট শেষ পর্যন্ত ৩৭ রানে অপরাজিত থাকেন। দল ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ১৭৫ রান করে। চেন্নাইয়ের পক্ষে চাওলা ২টি এবং স্যাম কারেন ১টি উইকেট পান।

১৭৬ রানের জবাবে ব্যাট করতে নেমে শুরু থেকে দিল্লির নিয়ন্ত্রিত বোলিংয়ে কোনঠাসা হয়ে পড়ে চেন্নাই। প্রথম দিকে উইকেট না পড়লেও ধীর গতিতে ব্যাটিং করায় ফলে আস্কিং রানরেট বাড়তে থাকে। সুযোগ কাজে লাগিয়ে দলীয় ৫ম ওভারে আইপিএলে ওয়াটসনকে ষষ্ঠবারের মত আউট করেন আক্সার প্যাটেল।

পরের ওভারে মুরালি বিজয়কেও সাজঘরের পথ দেখান অ্যানরিখ নর্টজে। পাওয়ারপ্লের ৬ ওভারে ২ উইকেট হারিয়ে মাত্র ৩৪ রান করেন চেন্নাই। ঠিক ১০ রান পর ঋতুরাজ গায়কোয়াড রানআউটের শিকার হলে ম্যাচে ফেরা কঠিন হয়ে যায় চেন্নাইয়ের।

দিল্লির বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ের সাথে দুর্দান্ত বোলিং করতে থাকে। ফলে চেন্নাইয়ের ব্যাটসম্যানদের রান করতে গলদঘর্ম হতে হয়। তবে ৪র্থ উইকেট জুটিতে ৫৪ রান যোগ করে আশার আলো দেখান ফাফ ডু প্লেসিস এবং কেদার যাদব। এরপর ১৫ রানের ব্যবধানে দুই সেট ব্যাটসম্যান যাদব ও ডু প্লেসিসের উইকেট হারালে চেন্নাইয়ের জয়ের আশা পুরোপুরি নিভে যায়।

শেষ দিকে মাহেন্দ্র সিং ধোনি এবং রবীন্দ্র জাদেজা দ্রুত রান তোলার সর্বাত্নক চেষ্টা করলেও তা একদমই যথাযোগ্য ছিল না। ফলশ্রুতিতে ৪৪ রানের পরাজয় মেনে নিতে হয় চেন্নাইকে। ডু প্লেসিস সর্বোচ্চ ৪৩ এবং যাদব ২৬ রান করেন। দিল্লির পক্ষে কাগিসো রাবাদা ৩টি এবং নর্টজে ২টি উইকেট নেন।

অনবদ্য ইনিংসের জন্য ম্যাচসেরা হন দিল্লি ক্যাপিটালসের ওপেনিং ব্যাটসম্যান পৃথ্বী শ।

সংক্ষিপ্ত স্কোরঃ

দিল্লি ক্যাপিটালস ১৭৫/৩ (২০ ওভার), পৃথ্বী শ ৬৪, পান্ট ৩৭; চাওলা ২/৩৩ স্যাম কারেন ১/২৭

চেন্নাই সুপার কিংসঃ ১৩১/৭ (২০ ওভার), ফাফ ডু প্লেসিস ৪৩, যাদব ২৬; রাবাদা ৩/২৬, নর্টজে ২/২১

ফলাফলঃ দিল্লি ক্যাপিটালস ৪৪ রানে জয়ী

ম্যাচসেরাঃ পৃথ্বী শ (দিল্লি ক্যাপিটালস)।

৯৭ ডেস্ক

Read Previous

টাইগারদের ব্যাটিং পরামর্শক হওয়ার দৌড়ে জন লুইস

Read Next

বাংলাদেশের বিপক্ষে সিরিজ নিয়ে আশাবাদী লঙ্কান দলপতি

Total
3
Share
error: Content is protected !!