অবসরের ঘোষণা দিলেন উপুল থারাঙ্গা

অবসরের ঘোষণা দিলেন উপুল থারাঙ্গা

শ্রীলঙ্কান ওপেনার উপুল থারাঙ্গা আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন। প্রায় ১৬ বছরের আন্তর্জাতিক ক্রিকেটে থারাঙ্গা ছিলেন শ্রীলঙ্কা দলের অন্যতম ভরসার নাম।

সামাজিক যোগাযোগ মাধ্যমে উপুল থারাঙ্গা লেখেন,

‘আমার প্রিয় বন্ধুরা,

কথায় আছে, ‘সব ভালো কিছুর একটা শেষ আছে। ১৫ বছরের বেশি সময় খেলাটাকে আমার সেরাটা দেওয়ার পর আমি বিশ্বাস করি আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলার সময় এসেছে।

দারুণ স্মৃতি ও বন্ধুত্বের সঙ্গে পথচলা পেছনে ফেলছি। আমি শ্রীলঙ্কা ক্রিকেটের প্রতি কৃতজ্ঞ আমার প্রতি বিশ্বাস রাখার জন্য। আমি কৃতজ্ঞ ক্রিকেটপ্রেমী ভক্ত-সমর্থক, বন্ধু, পরিবারের প্রতি- আমার ক্যারিয়ারের উত্থান-পতনের সময় পাশে থাকার জন্য। আপনাদের শুভকামনা, উৎসাহদায়ী বার্তা আমার স্বপন পূরণে সাহায্য করেছে। সেজন্য সবাইকে ধন্যবাদ।

আমি ভবিষ্যতের জন্য শ্রীলঙ্কা ক্রিকেটের জন্য শুভকামনা জানাচ্ছি। আমি আশা করি দল দুর্দান্তভাবে ফিরে আসবে।

সবাইকে ধন্যবাদ।’

শ্রীলঙ্কা ও এশিয়া একাদশের পক্ষে ৩১ টেস্ট, ২৩৫ ওয়ানডে ও ২৬ টি টি-টোয়েন্টি খেলেছেন উপুল থারাঙ্গা। রান করেছেন যথাক্রমে ১৭৫৪, ৬৯৫১ ও ৪০৭। টেস্টে ৩, ওয়ানডেতে ১৫ সেঞ্চুরি করেছেন থারাঙ্গা। নামের পাশে আছে ৮ টেস্ট ফিফটি, ৩৭ ওয়ানডে ফিফটি।

ওয়ানডেতে শ্রীলঙ্কার পক্ষে ৮ম সর্বোচ্চ রানের মালিক থারাঙ্গা। ওয়ানডেতে তার চেয়ে বেশি ওয়ানডে সেঞ্চুরি আছে কেবল ৪ লঙ্কান ব্যাটসম্যানের।

২০০৫ সালের ২ আগস্ট ডাম্বুলায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে থারাঙ্গার অভিষেক। সাদা পোশাকে ২০০৫ এর ডিসেম্বরে আহমেদাবাদে ভারতের বিপক্ষে অভিষেক হয় তার। টি-টোয়েন্টিতে অভিষেক হয় ২০০৬ সালের ১৫ জুন, সাউদাম্পটনে ইংল্যান্ডের বিপক্ষে।

থারাঙ্গা শেষবার শ্রীলঙ্কার হয়ে মাঠে নেমেছিলেন ২০১৯ সালের ১৬ মার্চ। কেপটাউনে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে খেলেছিলেন ওয়ানডেতে।

৯৭ ডেস্ক

Read Previous

মুস্তাফিজ আইপিএল খেলবেন, যদি…

Read Next

নিউজিল্যান্ড গেটের তালা খুলতে চান তামিম-সৌম্যরা

Total
7
Share